বাসস দেশ-৪৯ : জাতীয় শোক দিবস উপলক্ষে স্থানীয় সরকার বিভাগের কর্মসূচি

118

বাসস দেশ-৪৯
স্থানীয় সরকার-কর্মসূচি
জাতীয় শোক দিবস উপলক্ষে স্থানীয় সরকার বিভাগের কর্মসূচি
ঢাকা, ২৭ জুলাই, ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ উপলক্ষে বিস্তারিত কর্মসূচি চুড়ান্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।
আজ সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এক অনলাইন সভায় এই কর্মসূচি চুড়ান্ত করা হয়।
কর্মসূচির মধ্যে রয়েছে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল, আগস্ট মাসের শুরু থেকে কালো ব্যাজ ধারণ ও মুজিববর্ষের কোট পিন ব্যবহার করা।
সভায় জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করার জন্য স্থানীয় সরকার বিভাগের অধীন দপ্তর, সংস্থা ও প্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা দেয়া হয়।
জেলা ও উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয়ভাবে আয়োজিত শোক দিবসের কর্মসূচিতে দেশের সকল সিটি কর্পোরেশন, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদকেও অংশ গ্রহণ করতে বলা হয়েছে।
হেলালুদ্দীন আহমদ বলেন, জাতীয় শোক দিবসে আনুষ্ঠানিকতা পালনের চেয়ে গুরত্বপূর্ণ হচ্ছে বঙ্গবন্ধুকে হৃদয়ে ধারণ করে তাঁর আদর্শ লালন পালন করা।
তিনি বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করেছেন সেই স্বপ্নকে বাস্তবায়ন করে বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা হিসেবে বিনির্মাণ করা।
বাসস/সবি/এমএএস/১৯৪১/এএএ