কুমিল্লায় মাছের পোণা বিতরণ

223

কুুমিল্লা (দক্ষিণ), ২৭ জুলাই, ২০২০, (বাসস): “ মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি” এ প্রতিবাদ্য সামনে রেখে কুমিল্লা জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে সোমবার সকাল ৯টায় কুমিল্লার আদর্শ সদর উপজেলার আড়াইওড়া গ্রামে সুফলভোগী মৎস্য চাষীদের মাঝে মাছের পোণা ও খদ্য বিতরণ করা হয়।কুমিল্লার মৎস্য উন্নয়ন প্রকল্প মৎস্যঅধিদপ্তর প্রকল্পপরিচালক মো: আবদুস সাত্তার এ সব বিতরণ করেন। এ প্রকল্পের আওতায় সরকারীভাবে প্রত্যেকে ৫শ’ পিস রুই, কাতল, গার্সকাফ, কারফুসহ ২০০ কেজি করে মাছের খাদ্য ৫০ জন মৎস্য খামারির মাঝে বিনামূল্যে বিতরণ করা হয়।
এ সময় অন্যান্যেরেও মধ্যে উপস্থিত ছিলেন, বৃহত্তর কুমিল্লা জেলার মৎস্য উন্নয়ন প্রকল্প মৎস্য অধিদপ্তর প্রকল্প সহকারী পরিচালক ওমর ফারুক, জেলা মৎস্য কর্মকর্তা শরিফ উদ্দিন, কুমিল্লা মৎস্য দপ্তর ডিএডি মো: ফযজুর রহমান, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা সুদীপ্তি পাল, সহকারী মৎস্য কর্মকর্তা মো: মঞ্জুর আহমেদ, ২নং উত্তর দূর্গাপুর ইউনিয়নের মেম্বার পারভীন আকতার, ৮নং ওয়ার্ড মেম্বার মো: আসলাম খান প্রমুখ।
এ বিষয়ে জেলা মৎস্য কর্মকর্তা শরিফ উদ্দিন বাসসকে বলেন, মৎস্য খাত বাংলাদেশের প্রধান উৎপাদনশীল খাতগুলোর মধ্যে একটি। মাছ উৎপাদনে বিশে^র মধ্যে আমাদের অবস্থান এখন পঞ্চম। এ জন্য এ খাতকে সরকার বিশেষ গুরুত্ব দিয়ে আসছে। তাই দেশের অন্যান্য স্থানের মত কুমিল্লায়ও বিভিন্ন গ্রাম অঞ্চলে মৎস্য চাষিদের মাঝে বিনামূল্য ধারাবাহিকভাবে বিতরণ করা হচ্ছে মাছ ও খাদ্য উপকরণ। আমরাও প্রতিনিয়ত জেলার মৎস্যচাষীকে মাছ উৎপাদনে বিভিন্ন পর্রামশ দিয়ে আসছি। শুধু তাই নয়, স্থানীয় প্রাণীজ আমিষের চাহিদা পূরণসহ আর্থ-সামাজিক উন্নয়ন ঘটাতে মৎস্য চাষ করতে হবে এবং মাছ চাষে বিস্তার ঘটাতে কাজ করে যাচ্ছি।