বাসস দেশ-২৭ : করোনাকালে প্রায় দুই হাজার অবসরপ্রাপ্ত বেসরকারি শিক্ষক-কর্মচারী কল্যাণ সুবিধা পেয়েছেন

123

বাসস দেশ-২৭
শিক্ষক-কল্যাণ-সুবিধা
করোনাকালে প্রায় দুই হাজার অবসরপ্রাপ্ত বেসরকারি শিক্ষক-কর্মচারী কল্যাণ সুবিধা পেয়েছেন
ঢাকা, ২৬ জুলাই, ২০২০ (বাসস) : করোনা পরিস্থিতির মধ্যে প্রায় দুই হাজার অবসরপ্রাপ্ত বেসরকারি শিক্ষক-কর্মচারীকে অনলাইন ব্যাংকিং এর মাধ্যমে তাঁদের বাড়িতে কল্যাণ সুবিধার টাকা পৌছে দেয়া হয়েছে।
বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী কল্যাণ ট্রাস্ট এবার ঈদুল আজহাসহ বিগত রোজার ঈদের আগেও এই শিক্ষক ও কর্মচারীদের এই টাকা পৌছে দেয়।
বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু একথা জানিয়েছেন।
তিনি জানান, এবার ঈদুল আজহার আগে ৮০২ জন অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীর মধ্যে ৩৩ কোটি ৫ লাখ ৩৪ হাজার ১২৫ টাকা পৌঁছে দেয়াসহ করোনার মধ্যে কল্যাণ ট্রাস্ট থেকে মোট ৭২ কোটি ৭১ লাখ ৫১ হাজার ৫৩৩ কোটি টাকা ছাড় করা হয়েছে।
ইতোমধ্যেই অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের কল্যাণ সুবিধার টাকা বিএফটিএনের মাধ্যমে যার যার ব্যাংক হিসাবে পাঠিয়ে দেয়া হয়েছে বলে জানান কল্যাণ ট্রাস্টের সচিব।
সাজু বলেন, গত ঈদুল ফিতরের আগে করোনা আতংকের মধ্যেও শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা-কর্মচারীরা সব রকম ঝুঁকিকে উপেক্ষা করে ১ হাজার ৫৭ জন অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীকে ৩৯ কোটি ৬৬ লক্ষ ১৭ হাজার ৪০৮ টাকা তাদের ব্যাংক হিসাবে পৌঁছে দেন।
করোনাকালীন সময়ে যাদের টাকা ছাড় করা হয়েছে, এর মধ্যে ২০১৮ সালের মে এবং জুন মাসের নিয়মিত আবেদন ছাড়াও মৃত, অসুস্থ, মুক্তিযোদ্ধাসহ পরিপূরক বিশেষ আবেদন রয়েছে।
বাসস/ সবি/ এমএন/১৮৪৪/কেকে