বাসস ক্রীড়া-১২ : নাগোয়ার খেলোয়াড়ের ভাইরাস শনাক্ত হওয়ায় বাতিল জে লীগের ম্যাচ

106

বাসস ক্রীড়া-১২
ফুটবল-জাপান-জে লীগ – ভাইরাস
নাগোয়ার খেলোয়াড়ের ভাইরাস শনাক্ত হওয়ায় বাতিল জে লীগের ম্যাচ
টোকিও ২৬ জুলাই ২০২০ (বাসস/এএফপি) : রোববার বাতিল হয়ে গেছে জাপানের শীর্ষ ফুটবল লীগের (জে-লীগ)একটি ম্যাচ। করোনা ভাইরাস পরীক্ষায় নাগোয়ার দুই খেলোয়াড়ের পজিটিভ রেজাল্ট আসায় জে লীগের ম্যাচটি বাতিল করা হয়েছে। করোনা মহামারিতে বন্ধ হবার পর একমাস আগে ফের শুরু হয়েছে জে -লীগ। এরপর এই প্রথম ভাইরাসের কারণে কোন ম্যাচ বাতিলের ঘটনা ঘটল।
আজ বিকেলে অনুষ্ঠিত হবার কথা ছিল জে লীগের সানফ্রে”ে হিরোশিমার হোম ম্যাচটি। কিন্তু কোভিড-১৯ এর সঙ্গে লড়াইরত জাপান ম্যাচটি বাতিল করে দেয়। দেশটির শহর এলাকা বিশেষ করে টোকিও এবং ওসাকা করোনা আতংকে ভুগছে। দ্বিতীয় দফা কোভিড আক্রমনের শংকায় রয়েছে জাপান।
নাগোয়ার ডিফেন্ডার কাজুয়া মিয়াহারা জ¦রে আক্রান্ত হলে শুক্রবার তাকে করোনা পরীক্ষা করানো হয়। সেখানে পজিটিভ ফল আসে। এরপর দলের ৬০ খেলোয়াড় ও কর্মকর্তাকে কোভিড-১৯ পরীক্ষা করানো হয়। এদের মধ্যে কোন রকম লক্ষন ছাড়াই আরেক খেলোয়াড় ও স্টাফের দেহে করোনার উপস্থিতি শনাক্ত হয়।
জে-লীগের সভাপতি মিতসুরু মুরাই স্থানীয় গণমাধ্যমকে বলেন,‘ আজ সকালে আমরা বৈঠকে বসে এই ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছি। আমার মতে ক্লাবটি পরিচালনা যথাযথ ছিল। তবে ইতিবাচক দিক হচ্ছে পজিটিভ হবার সঙ্গে সঙ্গে আমাদেরকে জানিয়ে দিযেছে যাতে আমরা আমাদের সংক্রমন প্রতিরোধ ব্যবস্থা নিয়ে কাজ চালিয়ে যেতে পারি।’
বাসস/এএফপি/এমএইচসি/১৮২৮/স্বব