বাসস দেশ-৩৮ : পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের চলতি অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর

108

বাসস দেশ-৩৮
পল্লী উন্নয়ন-এপিএ
পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের চলতি অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর
ঢাকা, ২৬ জুলাই, ২০২০ (বাসস) : পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য সরকারের রূপকল্প ২০২১ যথাযথ বাস্তবায়ন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন , উন্নয়ন অগ্রাধিকার প্রাধান্য দিয়ে কাঙ্খিত গন্তব্যে পৌঁছানোর লক্ষ্যে নিরলসভাবে কাজ করতে দপ্তর এবং সংস্থার প্রধানদের প্রতি আহ্বান জানিয়েছেন।
আজ পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মেলন কক্ষে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এবং এর আওতাধীন বিভিন্ন দপ্তর বা সংস্থার মধ্যে ২০২০-২০২১ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।
পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
বার্ষিক কর্মসম্পাদন চুক্তির বিষয়ে গুরুত্বারোপ করে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন, সরকারি কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি, সম্পদের সদ্ব্যবহার এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নে বার্ষিক কর্মসম্পদন চুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
তিনি বলেন, প্রত্যেক কাজেরই একটি লক্ষ্যমাত্রা থাকা উচিত। লক্ষ্যমাত্রা সুনির্দিষ্ট না হলে আমরা বছর শেষে কি অর্জন করলাম তা স্পষ্ট হয়না। আজকের এই চুক্তির মাধ্যমে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন দপ্তর বা সংস্থা সমূহের কাজের লক্ষ্যমাত্রা নির্ধারিত হলো।
প্রতিমন্ত্রী দপ্তর বা সংস্থার প্রধানদের উদ্দেশ্যে আরও বলেন, অপ্রয়োজনীয় ব্যয় পরিহার করতে হবে। আপনাদের সফলতাই আমাদের সফলতা, আপনাদের অর্জনই আমাদের অর্জন। আশা করি নিষ্ঠা ও আন্তরিকতার সাথে নিজ নিজ প্রতিষ্ঠানের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি অনুযায়ী লক্ষ্যমাত্রা অর্জনে আপনারা সচেষ্ট হবেন। পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন আমার বাড়ি, আমার খামার প্রকল্প, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি), সমবায় অধিদপ্তর, বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড), পল্লী উন্নয়ন একাডেমি (আরডিএ), বঙ্গবন্ধু পল্লী দারিদ্র বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড), বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লি. (মিল্কভিটা), পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন (পিডিবিএফ) এর দপ্তর প্রধানগণ নিজ নিজ দপ্তর বা সংস্থার পক্ষে সচিব, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সঙ্গে ২০২০-২০২১ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেন।
বাসস/ সবি/ এমএন/১৫৫৫/এএএ