বাসস ক্রীড়া-৫ : ওয়েস্ট হ্যামের সাথে স্থায়ী চুক্তি করলেন সুচেক

108

বাসস ক্রীড়া-৫
ফুটবল-চুক্তি
ওয়েস্ট হ্যামের সাথে স্থায়ী চুক্তি করলেন সুচেক
লন্ডন, ২৬ জুলাই ২০২০ (বাসস) : চেক প্রজাতন্ত্রের মিডফিল্ডার টমাস সুচেকের সাথে স্থায়ীভাবে চার বছরের চুক্তি সম্পন্ন করেছে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। প্রিমিয়ার লিগের ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।
জানুয়ারিতে স্লাভিয়া প্রাগ থেকে ধারে ওয়েস্ট হ্যামে যোগ দিয়েছিলেন সুচেক। ডেভিড ময়েসের দলের হয়ে চলতি মাসেই করেছেন তিন গোল। এক ম্যাচ হাতে রেখে এবারের লিগে টিকে থাকা নিশ্চিত করেছে ওয়েস্ট হ্যাম।
যদিও এই চুক্তির আর্থিক পরিমান নিয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। তবে বৃটিশ গণমাধ্যম দাবী করেছে ওয়েস্ট হ্যাম স্লাভিয়া প্রাগ থেকে ২৫ বছর বয়সী এই ডিফেন্সিভ মিডফিল্ডারকে দলে নিতে ১৯ মিলিয়ন পাউন্ড ব্যয় করেছে। ক্লাবের ওয়েবসাইটে ময়েস বলেছেন, ‘দীর্ঘমেয়াদে ক্লাবের সাথে স্থায়ী চুক্তি করায় টমাসের জন্য আমি খুবই আনন্দিত। আমি যখন ওয়েস্ট হ্যামে এসেছিলাম তখন থেকেই আরো একজন অতিরিক্ত মিডফিল্ডারের প্রয়োজনীয়তা অনুভব করছিলাম। এতে করে ডিক্লান রাইস ও মার্ক নোবেলের উপর চাপটা কমতো। আর এখন মনে হচ্ছে টমাস আমাদের সেই অভাব পূরণ করতে পারবে। শারিরীক দক্ষতার পাশাপাশি কৌশলগত দিক থেকেও সে অসাধারণ একজন খেলোয়াড়। চেলসি, নিউক্যাসেল ও ওয়াটফোর্ডের বিপক্ষে টমাস অত্যন্ত গুরুত্বপূর্ণ কিছু গোল করেছে।’
জাতীয় দলের হয়ে ২৫ ম্যাচ খেলা সুচেক স্লাভিয়া প্রাগের হয়ে দুইবার চেক প্রথম বিভাগের শিরোপা জিতেছেন।
বাসস/নীহা/১৩২৫/স্বব