বাসস ক্রীড়া-৯ : দ্রুত হাফ-সেঞ্চুরিতে যৌথভাবে তৃতীয় স্থানে ব্রড

132

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-ব্রড
দ্রুত হাফ-সেঞ্চুরিতে যৌথভাবে তৃতীয় স্থানে ব্রড
ম্যানচেষ্টার, ২৫ জুলাই ২০২০ (বাসস) : ইংল্যান্ডের হয়ে টেস্টে ক্রিকেটে দ্রুত হাফ-সেঞ্চুরিতে যৌথভাবে তৃতীয় স্থানে নিজের নাম লিখিয়েছেন পেসার স্টুয়ার্ট ব্রড।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যানচেষ্টারের ওল্ড ট্রাফোর্ডে সিরিজের চলমান তৃতীয় টেস্টে আজ ইংল্যান্ডের প্রথম ইনিংসে ৩৩ বলে হাফ-সেঞ্চুরি করেন ব্রড। ফলে অ্যালান লাম্ব ও এন্ড্রু ফ্লিনটফের পাশে নাম তুলেন ব্রড। ১৯৯২ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে লাম্ব ও ২০০২ সালে একই প্রতিপক্ষের বিপক্ষে ফ্লিনটফ ৩৩ বলে হাফ-সেঞ্চুরি করেছিলেন।
টেস্টে ইংল্যান্ডের পক্ষে দ্রুত হাফ-সেঞ্চুরির রেকর্ড এখনো দখলে আছে ইয়ান বোথামের। ১৯৮১ সালে দিল্লিতে ভারতের বিপক্ষে ২৮ বল হাফ-সেঞ্চুরি করেছিলেন বোথাম। ৩৯ বছর হয়ে গেল রেকর্ডটি দখলে রেখেছেন বোথাম।
ইংল্যান্ডের পক্ষে দ্বিতীয় দ্রুত হাফ-সেঞ্চুরির রেকর্ডও বোথামের দখলে। ১৯৮৬ সালে নিউজল্যান্ডের বিপক্ষে ওভালে ৩২ বলে হাফ-সেঞ্চুরি করেছিলেন বোথাম।
আজ দশ নম্বরে ব্যাট হাতে নেমে ৩৩ বলে হাফ-সেঞ্চুরি পুরন করে ৬২ রানে থামেন ব্রড। ৪৫ বল মোকাবেলা করে ৯টি চার ও ১টি ছক্কা মারেন ব্রড। ইংল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়েছে ৩৬৯ রানে। ব্রড ছাড়াও হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়েছেন ওলি পপ ও জশ বাটলার। পপ ৯১ ও বাটলার ৬৭ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে বল হাতে সর্বোচ্চ ৪ উইকেট নেন পেসার কেমা রোচ।
বাসস/এএমটি/১৮৫৫/স্বব