বাসস দেশ-৫ : শুক্রবার রাতে তুলে নেয়া হয়েছে ওয়ারীর লকডাউন

71

বাসস দেশ-৫
ওয়ারী-লকডাউন
শুক্রবার রাতে তুলে নেয়া হয়েছে ওয়ারীর লকডাউন
ঢাকা, ২৫ জুলাই, ২০২০ (বাসস) : রাজধানীর ওয়ারী এলাকার লকডাউন শুক্রবার রাত ১২টা থেকে তুলে নেয়া হয়েছে ।
স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআর হতে লকডাউন বর্ধিত করার নতুন কোন নির্দেশনা না থাকায় এবং প্রথম ও দ্বিতীয় সপ্তাহ’র তুলনায় করোনা সংক্রমণের হার তুলনামূলকভাবে হ্রাস পাওয়ায় লকডাউন তুলে নেয়া হয়েছে।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার রাতে জানানো হয়, সামাজিক দূরত্ব বজায় রাখতে ও স্বাস্থ্যবিধি মেনে চলতে স্থানীয় কাউন্সিলরের উদ্যোগে এলাকায় মাইকিং করা হচ্ছে যা আগামী ৩০ জুলাই পর্যন্ত চলমান থাকবে।
মাস্ক পরিধাণসহ অন্যান্য স্বাস্থ্যবিধি অনুসরণ করতে মসজিদ ও ধর্মীয় উপাসনালয়গুলো থেকে জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে ঘোষণা দেয়া হচ্ছে।
এছাড়াও লকডাউন এলাকায় করোনা টেস্টিং বুথ ও ই-কমার্সের মাধ্যমে খাদ্য সামগ্রী সরবরাহসহ অন্যান্য সেবা ৩০ জুলাই পর্যন্ত অব্যাহত থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।
স্বাস্থ্য অধিদপ্তর নতুন করে প্রয়োজনীয়তা অনুভব করলে পরবর্তীতে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্থানীয় সরকার বিভাগের নির্দেশনা অনুসরণপূর্বক প্রয়োজনীয় কার্যক্রম বাস্তবায়ন করা হবে।
করোনার বিস্তার রোধে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করে পুরান ঢাকার ওয়ারী ৪ জুলাই ভোর ৬টা থেকে ২১ দিনের জন্য লকডাউন করা হয়। শুক্রবার রাত ১২টায় এই লকডাউনের মেয়াদ শেষ হয়।
গত ৪ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত মোট ৩০৯ জন করোনা টেস্ট করিয়েছেন এবং এরমধ্যে ৮০ জন কোভিড-১৯ এ আক্রান্ত ছিলেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।
বাসস/সবি/এমএসএইচ/১২৫৫/কেজিএ