বাসস দেশ-২৫ : শেখ হাসিনার সরকার সব সময় অসহায় মানুষের পাশে আছে : পলক

252

বাসস দেশ-২৫
পলক-বন্যা-ত্রাণ-বিতরণ
শেখ হাসিনার সরকার সব সময় অসহায় মানুষের পাশে আছে : পলক
নাটোর, ২৪ জুলাই, ২০২০ (বাসস) : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সব সময় অসহায় মানুষের পাশে রয়েছে। করোনা সংকটকালে মানবিক সহায়তার পাশাপাশি বন্যা মোকাবেলায় সরকার কাজ করছে।
নাটোরের চলনবিল অধ্যুষিত সিংড়া উপজেলার বানভাসি মানুষের মাঝে আজ ত্রাণ বিতরণকালে তিনি একথা বলেন। প্রতিমন্ত্রী শুক্রবার সারাদিন বন্যা উপদ্রুত চারটি এলাকা এবং দুইটি আশ্রয় কেন্দ্রে ত্রাণ ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করেন।
ত্রাণ বিতরণকালে সুবিধাভোগীদের স্বতস্ফুর্থ সমাবেশে প্রতিমন্ত্রী বলেন, বন্যা প্লাবিত এলাকাগুলোতে খোলা হয়েছে আশ্রয়কেন্দ্র। এ সব কেন্দ্রে আশ্রয় নেয়া পরিবারগুলো বন্যার পানি নেমে না যাওয়া পর্যন্ত থাকবেন। তাদের জন্য প্রয়োজনীয় খাদ্য ও চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। কেউ না খেয়ে থাকবেন না, বিনা চিকিৎসায় কষ্ট পাবেনা।
প্রতিমন্ত্রী পলক সকালে উপজেলার বিলহালতি ত্রিমোহনী ডিগ্রি কলেজ বন্যা আশ্রয় কেন্দ্রে ত্রাণ বিতরণকালে এলাকার বাসিন্দাদের যাতায়াতের সুবিধার্তে ১২ টি নৌকা প্রদান করেন।
জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ, নাটোর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ আবু রায়হান অন্যান্যদের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন।
পরে তিনি লালোর ইউনিয়নের বরইহাটি ও ডাঙ্গাপাড়াতে ত্রাণ বিতরণ করেন।
পলক বিকেলে সিংড়া পৌরসভার গাইনপাড়া ও পরানহাটি এলাকায় বন্যার্ত ২৫০ পরিবারের মাঝে রেড ক্রিসেন্ট সোসাইটির ত্রাণ বিতরণ করেন।
এসময় তিনি বলেন, বন্যার পানি নেমে যাওয়ার পর সরকার পূনর্বাসন কার্যক্রম শুরু করবে। ক্ষতিগ্রস্তদের গৃহ নির্মাণেও সরকার সহায়তা প্রদান করবে। গৃহহীন মানুষদের আবাসন নিশ্চিত করতে সিংড়ায় একটি বহুতল ভবন নির্মাণ পরিকল্পনার কথাও উল্লেখ করেন প্রতিমন্ত্রী।
এরআগে প্রতিমন্ত্রী চলনবিল মহিলা ডিগ্রি কলেজ বন্যা আশ্রয় কেন্দ্রে ত্রাণ বিতরণ করেন। সকাল ও বিকালের ত্রাণ বিতরণ কার্যক্রমে প্রায় এক হাজার পরিবার উপকৃত হয়েছেন।
উল্লেখ্য, সিংড়া পয়েন্টে আত্রাই নদীর পানি বিপদসীমার ৮৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
বাসস/ সংবাদদাতা/এমএন/২১২৫/স্বব