হাই-স্পীড ইন্টারনেটের আওতায় আসছে কেরাণীগঞ্জ : উদ্বোধন আগামীকাল

566

ঢাকা, ২৪ জুলাই, ২০২০ (বাসস) : হাই-স্পীড ইন্টারনেটের আওতায় আসছে কেরাণীগঞ্জ। আগামীকাল সকাল ১১ টায় ঢাকা জেলার কেরাণীগঞ্জ উপজেলার আগানগর, কলাতিয়া, কালিন্দি, তেঘরিয়া, শাক্তা, শুভাঢ্যা, হযরতপুর এবং তারানগর ইউনিয়নে পয়েন্ট অব প্রিজেন্স (পিওপি) সমূহ জুম অনলাইন কর্মসূচির মাধ্যমে উদ্বোধন করা হবে।
ইনফো-সরকার ৩য় পর্যায় প্রকল্পের মাধ্যমে এটি স্থাপিত হচ্ছে।
জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সংসদ সদস্য মো. কামরুল ইসলাম এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম। এতে সভাপতিত্ব করবেন ঢাকার জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম।
এ প্রকল্পের আওতায় প্রান্তিক জনপদে দ্রুতগতির ইন্টারনেট ব্রডব্যান্ড সংযোগ প্রদানের জন্য ২ হাজার ৬শ টি ইউনিয়নে পয়েন্ট অফ প্রেজেন্স (পিওপি) স্থাপন এবং ১৯ হাজার ৫’শ কিমি অপটিক্যাল ফাইবার ক্যাবল স্থাপনের মাধ্যমে উচ্চগতির নেটওয়ার্ক অবকাঠামো স্থাপন করা হচ্ছে।
এ প্রয়াসের ফলে দেশের ইউনিয়ন পর্যায়ে ২৬ হাজার সরকারি অফিসে উচ্চগতির ইন্টারনেট সংযোগ প্রদান করা সম্ভব হবে। ইতোমধ্যে পুলিশের এক হাজারটি অফিসের মধ্যে ভিপিএন সংযোগ স্থাপন করা হয়েছে। এতে দেশের ৬০ শতাংশ জনগণের ইন্টারনেট ব্যবহারের সুযোগ নিশ্চিত করা সম্ভব হবে।