বাসস ক্রীড়া-১১ : অনুমতি পাচ্ছেন ডি ভিলিয়ার্স-ডু প্লেসিসরাও

129

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-দক্ষিণ আফ্রিকা
অনুমতি পাচ্ছেন ডি ভিলিয়ার্স-ডু প্লেসিসরাও
ডারবান, ২৪ জুলাই ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের মধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসরে খেলার অনুমতি পাচ্ছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররাও।
আগামী ১৯ সেপ্টেম্বরে থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টি-২০ টুর্নামেন্ট আইপিএল। আকর্ষনীয় এ টুর্নামেন্টে খেলতে জন্য দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের অনাপত্তি পত্র দেয়া হবে বলে জানিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।
আইপিএলের ১৩তম আসরে দক্ষিণ আফ্রিকা থেকে দশ ক্রিকেটার অংশ নিবে। ক্রিকেটাররা হলেন- এবি ডি ভিলিয়ার্স, ডেল স্টেইন, ক্রিস মরিস, কুইন্টন ডি কক, ফাফ ডু-প্লেসিস, ইমরান তাহির, লুঙ্গি এনগিডি, কাগিসো রাবাদা, হার্দাস ভিলিওয়েন ও ডেভিড মিলার।
ক্রিকেট দক্ষিণ আফ্রিকার মিডিয়া ম্যানেজার ককেটসো গাওফেতোগে এনি নিউজকে বলেন, ‘আইপিএল উপলক্ষে ক্রিকেটারদের অবশ্যই অনাপত্তিপত্র দিবে ক্রিকেট বোর্ড।’
আইপিএলে খেলতে নিজ দেশের খেলোয়াড়দের অনাপত্তিপত্র দিচ্ছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। তবে করোনাভাইরাসের সংক্রমনের মধ্যে খেলোয়াড়দের স্বাস্থ্যগত কোন সমস্যা হলে দায়ভার নিবে না নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড, তা স্পষ্ট জানানো হয়েছে। কিন্তু ক্রিকেট দক্ষিণ আফ্রিকা তাদের খেলোয়াড়দের জন্য এমন কোন শর্ত জুড়ে দেয়নি।
গত ২৯ মার্চ শুরু হবার কথা ছিল আইপিএল। কিন্তু করোনার কারনে তা নির্ধারিত তারিখে শুরু হয়নি।
বাসস/এএমটি/১৮৪০/স্বব