২০২২ সালের বিশ্বকাপ পর্যন্ত ক্রোয়েশিয়ার কোচ থাকবেন ডেলিচ

328

জাগ্রেব, ২৪ জুলাই ২০২০ (বাসস/এএফপি) : প্রধান কোচ জ্লাটকো ডেলিচের সঙ্গে ২০২২ বিশ্বকাপ পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়িয়েছে ক্রোয়েশিয়া ফুটবল ফেডারেশন। ক্রোয়েশিয়াকে ২০১৮ আসরের ফাইনালে পৌঁছে দেয়া ডেলিচের সঙ্গে ২০২২ বিশ্বকাপ পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়ানোর ঘোষণা দিয়েছে দেশটির ফুটবল ফেডারেশন। গতকাল তারা এ ঘোষণা দেয়।
এই গ্রীষ্মেই ডেলিচের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবার কথা ছিল। তবে আগামী ২০২২ সালে কাতার বিশ্বকাপের শেষভাগ পর্যন্ত তাকে দায়িত্বে রাখার বিষয়ে একমত হয়েছে ফেডারেশন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্রোয়েশিয় ফুটবল ফেডারেশন (এইচএনএস) একথা জানিয়েছে।
বিজ্ঞপ্তিতে ফেডারেশনের সভাপতি ডেভর সুকার বলেন, কাতারে অনুষ্ঠেয় ফিফা বিশ্বকাপ পর্যন্ত তাকে দায়িত্বে রাখার বিষয়ে একমত হয়েছে ফেডারেশন। এক মুহূর্তের জন্য তাকে নিয়ে কোন প্রশ্নের সম্মুখীন হতে হয়নি।’
ইউরো ২০২০ টুর্নামেন্টেও ক্রোয়েশিয়ার কোচের দায়িত্ব থাকবে ডেলিচের উপর। করোনার করাণে সেটি পিছিয়ে আগামী গ্রীষ্মে সরিয়ে নেয়া হয়েছে। সুকার বলেন, ‘আমরা পারস্পরিক সহযোগিতা প্রলম্বিত করতে একমত হয়েছি। ২০২২ বিশ্বকাপ পর্যন্ত এই ধারা অব্যাহত থাকবে।’
লুকা মড্রিচের অসাধারন নৈপুন্যে ৪২ লাখ জনসংখ্যার দেশটি প্রথমবারের মত ২০১৮ বিশ্বকাপের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছিল। সেখানে অবশ্য ফ্রান্সের কাছে পরাজিত হয় ক্রোয়েশিয়া। এর আগে ২০১৭ সালে ক্রোয়েশিয়ার প্রধান কোচের দায়িত্ব নেন ৫৩ বছর বয়সি ডেলিচ।