বাসস ক্রীড়া-১১ : শেষ টেস্টের দলে আর্চার

210

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-ইংল্যান্ড
শেষ টেস্টের দলে আর্চার
লন্ডন, ২৩ জুলাই ২০২০ (বাসস) : আগামীকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হওয়া সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের জন্য ইংল্যান্ড দলে সুযোগ পেয়েছেন পেসার জোফরা আর্চার। সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের জন্য আজ ১৪ সদস্যের দল ঘোষনা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
করোনাভাইরাসের জৈব সুরক্ষা নিয়ম ভেঙ্গে পরিবারের সাথে দেখা করায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ পড়েন ইংল্যান্ডের ডান-হাতি পেসার জোফরা আর্চার। তবে সেল্ফ আইসোলেশনে থেকে দু’বার করোনা পরীক্ষা করে নেগেটিভ হয়ে আবারো দলে ফিরেছেন আর্চার।
আর্চারের ব্যাপারে ইংল্যান্ডের প্রধান নির্বাচক এড স্মিথ বলেন, ‘সে খেলার জন্য পুরোপুরি ফিট। মাঠে পারফরমেন্সের জন্য মুখিয়ে আছে সে।’
ঘোষিত দলে ছয়জন পেসার রেখেছে ইসিবি। তারা হলেন- জেমস এন্ডারসন, আর্চার, স্টুয়ার্ট ব্রড, মার্ক উড, ক্রিস ওকস ও স্যাম কারান।
গেল টেস্টে ইংল্যান্ডের হয়ে খেলেছিলেন ব্রড-ওকস ও কারান। ঐ টেস্ট ১১৩ রানে জিতে সিরিজে সমতা আনে ইংল্যান্ড। প্রথম টেস্ট ৪ উইকেটে জিতেছিলো ওয়েস্ট ইন্ডিজ। তাই তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা বিরাজ করছে।
ইংল্যান্ড দল : জো রুট (অধিনায়ক), জেমস এন্ডারসন, জোফরা আর্চার, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জশ বাটলার (উইকেটরক্ষক), জ্যাক ক্রলি, স্যাম কারান, ওলি পোপ, ডম সিবলি, বেন স্টোকস, ক্রিস ওকস ও মার্ক উড।
বাসস/এএমটি/২০০৯/স্বব