লাঠিটিলায় সাফারি পার্ক নির্মাণ করবে সরকার : পরিবেশ মন্ত্রী

305

ঢাকা, ২৩ জুলাই, ২০২০ (বাসস): পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন জানিয়েছেন, মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার লাঠিটিলায় সাফারি পার্ক নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
তিনি আজ তার রাজধানীর সরকারী বাসভবন থেকে অনলাইনে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত মন্ত্রীর ঐচ্ছিক তহবিল এবং সমাজসেবা অধিদপ্তরের সহায়তায় দুরারোগ্য রোগে আক্রান্তদের মধ্যে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান।
শাহাব উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতি সাপেক্ষে জুড়ী উপজেলার লাঠিটিলায় সাফারি পার্ক নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
তিনি আরো বলেন, মাধবকুন্ড জলপ্রপাতের কাছে ক্যাবল কার ও হাকালুকি হাওড়ের উন্নয়নেও যথাযথ উদ্যোগ গ্রহণ করা হবে।
পরিবেশ মন্ত্রী বলেন, করোনাভাইরাসের এই মহামারীর সময়ে সরকার বিভিন্নভাবে অসহায় মানুষকে সহায়তা করছে। আজকের দেয়া এই অনুদানের টাকার পরিমাণ কম হলেও সরকারের আন্তরিকতা ও সদিচ্ছার প্রতিফলন হলো এই সহায়তা।
তিনি আরো বলেন, বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যেও সরকার ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে। আর সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরও অসহায় মানুষের পাশে দাঁড়ানো উচিত।
জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান রহুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ ও সামাজিক নিরাপত্তা কর্মসূচীর ভাতার বই বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেন ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা।