আবারো স্পেন জাতীয় দলে ফিরতে আশাবাদী মাতা

242

স্পেন, ২৬ জুলাই ২০১৮ (বাসস) : সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনকে নতুনভাবে সাজানোর পরিকল্পনার ঘোষনা দিয়েছেন দলের নতুন কোচ লুইস এনরিকে। আর সে কারনেই ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার হুয়ান মাতা দ্রুতই আন্তর্জাতিক অঙ্গনে ফিরে আসার আশা করছেন।
৩০ বছর বয়সী মাতা ২০১৬ সাল থেকে জাতীয় দলের বাইরে রয়েছেন। এমনকি রাশিয়া বিশ^কাপেও তাকে বিবেচনা করা হয়নি। কিন্তু টুর্নামেন্টের মাত্র একদিন আগে প্রধান কোচের পদ থেকে জুলেন লোপেতেগুইকে অপসারন করা হয়েছিল। তার স্থানে বিশ^কাপের পরে স্থায়ী কোচ হিসেবে এনরিকেকে নিয়োগ দেয়া হয়েছে। আর এনরিকের অধীনে অভিজ্ঞ প্লেমেকার মাতা আবারো জাতীয় দলে ফেরার আশা করছেন।
আগামী সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে ওয়েম্বলীতে ম্যাচ দিয়ে এনরিকের স্পেন অধ্যায় শুরু হতে যাচ্ছে। আর সেই ম্যাচকে সামনে রেখে ৭০জনের একটি সংক্ষিপ্ত তালিকা প্রস্তুত করেছেন এনরিকে। এই তালিকায় মাতার নামও রয়েছে। এ সম্পর্কে মাতা বলেছেন, ‘জাতীয় দলে ফেরার সম্ভাবনা দেখে আমি সত্যিই দারুন খুশী। অবশ্যই আমি আবারো দলে ফিরতে চাই। আর এর মাধ্যমে জাতীয় দলের হয়ে যতটা সম্ভব ম্যাচ খেলতে চাই। বেশ কিছুদিন যাবতই স্পেনে বেশ কিছু সিনিয়র খেলোয়াড় খেলছেন। তবে তরুনরাও উঠে আসছে, আর সে কারনেই অভিজ্ঞতা ও তারুন্যেও মিশ্রনে একটি ভাল দল গঠনের আশা করা হচ্ছে।
স্পেনের হয়ে মাতা ৪১ ম্যাচে ১০ গোল করেছেন। ২০০৯ সালে জাতীয় দলে তার অভিষেক হয়েছিল। ২০১০ সালে বিশ^কাপ জয়ী দলের সদস্য ছিলেন মাতা।