বাসস ক্রীড়া-৯ : ডি ভিলিয়ার্সের জন্য হতাশ ডি কক

134

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-ডি ভিলিয়ার্স-ডি কক
ডি ভিলিয়ার্সের জন্য হতাশ ডি কক
ডারবান, ২৩ জুলাই ২০২০ (বাসস) : করোনাভাইরাসের কারনে আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ স্থগিত করেছে ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
নির্ধারিত সুচি বিশ্বকাপ হলে সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সকে আবারো দলে দেখা যেত দক্ষিণ আফ্রিকার । ২০১৮ সালের মে মাসে ক্রিকেট বিশ্বকে বিদায় জানান ডি ভিলিয়ার্স। অবসর ভেঙ্গে আবারো জাতীয় দলে ফিরতেন ডি ভিলিয়ার্স। এমন ইঙ্গিত দিয়ে রেখেছিলেন তিনি। কিন্তু বিশ্বকাপ এক বছর পিছিয়ে গেছে। তাই জাতীয় দলের জার্সি গায়ে ডি ভিলিয়ার্সের ফেরাটা এখন অনিশ্চিত।
আর এতেই হতাশ বর্তমান দলের অধিনায়ক কুইন্টন ডি কক। কারন বিশ্বকাপ দিয়ে আবারো ডি ভিলিয়ার্সের বিধ্বংসী ব্যাটিং দেখতো ক্রিকেট বিশ্ব।
স্টার স্পোর্টসের এ অনুষ্ঠানে দক্ষিণ আফ্রিকার রঙ্গীন পোশাকের অধিনায়ক বলেন, ‘টি-২০ বিশ্বকাপ হলে আমরা আবারো ডি ভিলিয়ার্সের ব্যাটিং উপভোগ করতাম। ক্রিকেটে ফেরার খুব কাছেই ছিলেন ডি ভিলিয়ার্স। যদি ফিট থাকতেন, আমি ডি ভিলিয়ার্সকে দলে পেতে চাইতাম। আমার মনে হয়, যে কোনো দলই তাকে চাইবে। আমরা তার জন্য জোর চেষ্টা করছিলাম। সেও রাজি ছিলো টি-২০ বিশ্বকাপ খেলার জন্য। এখন আমাদের ২০২১ সালের টি-২০ বিশ্বকাপের দিকে তাকিয়ে থাকতে হবে। আর ডি ভিলিয়ার্সের জন্য অপেক্ষা করতে হবে। তবে আগামী বছর বিশ্বকাপে ডি ভিলিয়ার্স খেলবেন কি-না, তা এখন তিনিই বলতে পারবেন।’
২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের আগে অবসর ভেঙ্গে আবারো খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন ডি ভিলিয়ার্স। কিন্তু ঐ সময় দলের কোচ ও অধিনায়ক সেটি চাননি। পরে সেই তথ্য ফাঁস করেন ডি ভিলিয়ার্স।
বিশ্বকাপে যাচ্ছেতাই পারফরমেন্সের পর দক্ষিণ আফ্রিকার পুরো দলে ব্যাপক পরিবর্তন ঘটে। এরপর নতুন টিম ম্যানেজমেন্ট দলে ফেরাতে ডি ভিলিয়ার্সের সাথে আলোচনা করে। তাতে সায়ও দেন তিনি।
তবে যাই হোক ডি ভিলিয়ার্সের যেমন ইচ্ছাশক্তি, ফিটনেস, তাতে জাতীয় দলে আবারো তাকে দেখতে চান ডি কক। তিনি বলেন, ‘আগামী বছরের টি-২০ বিশ্বকাপ এখনো অনেক দূরের কথা। আমি জানি, সে বিশ্বকাপ নিয়ে আবারো নতুন করে চিন্তা-ভাবনা করবে। তবে ডি ভিলিয়ার্সের ওয়ানডে খেলার সামর্থ্য রয়েছে। সে যেকোন ফরম্যাটের ক্রিকেটে ভালো করতে পারবে। আমি চাইবো, জাতীয় দলে ফেরা নিয়ে সে দ্রুতই কোন সিদ্বান্তে পৌছাবে।’
বাসস/এএমটি/১৮৪৬/স্বব