আর্চারকে একাদশে চান এন্ডারসন

269

ম্যানচেষ্টার, ২৩ জুলাই ২০২০ (বাসস) : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগামীকাল শুরু হওয়া সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের সেরা একাদশে চান জোফরা আর্চারকে চান ইংল্যান্ড ফাস্ট বোলার জেমস এন্ডারসন। করোনাভাইরাসের জৈব সুরক্ষা নিয়ম ভেঙ্গে পরিবারের সাথে দেখা করায় দ্বিতীয় টেস্টের ইংল্যান্ড দল থেকে বাদ পড়েন ডান-হাতি পেসার জোফরা আর্চার।
এরপর পাঁচ দিনের বাধ্যতামূলক সেল্ফ-আইসোলেশনে শেষে দু’বার করোনা পরীক্ষা করে নেগেটিভ হয়েছেন তিনি। ফলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে খেলার অনুমতি পেয়েছেন আর্চার।
দলে থাকলেও, আর্চার একাদশে থাকবেন কি-না তা নিশ্চিত নয়। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ নির্ধারনী ম্যাচে আর্চারকে একাদশে চান ইংল্যান্ডের হয়ে টেস্ট ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারী এন্ডারসন।
ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের এক কলামে এন্ডারসন বলেন, ‘আমি চাই শেষ টেস্টে আর্চার খেলুক এবং নিজের সেরাটা প্রদর্শন করুক। কারণ এটি সিরিজ নির্ধারনী ম্যাচ। এটিও জানি, মানসিকভাবে সে কিছুটা খারাপ অবস্থায় আছে। তারপও সে পেশাদার ক্রিকেটার। সে নিজেকে মাঠে প্রমান করবে। সে নিশ্চয়ই আগামী দুই দিন কোচ ও অধিনায়কের সাথে আলোচনায় বসবে।’
আর্চার নিয়ম ভঙ্গ করায় শাস্তি হিসেবে দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি। এটিতে সায় দিয়েছেন এন্ডারসন। তবে আর্চারের ভুলকে বড় চোখে দেখছেন না তিনি। এন্ডারসন বলেন, ‘আর্চার না বুঝেই ভুল করেছে। তবে এটিকে বড় আকারে দেখার কিছু নেই। তার ভুলের জন্য সে শাস্তি পেয়েছে। আর এখন আমাদের উচিত তার পাশে থাকা। কারন সে প্রতিভাবান খেলোয়াড়। দলের প্রয়োজন মেটাতে দারুনভাবে অভ্যস্ত সে। তার সাথে জুটি বেঁেধ বল করাটা খুবই আনন্দের। আশা করছি, তার সাথে আগামী টেস্টটি খেলতে পারবো।’