ইন্টারের ড্রয়ে জুভেন্টাসের নবম শিরোপার পথ অনেকটাই উন্মুক্ত

283

মিলান, ২৩ জুলাই ২০২০ (বাসস/এএফপি): ফিওরেন্টিনার সঙ্গে ইন্টার মিলানের গোল শুন্য ড্রয়ে নির্ভার হল জুভেন্টাস। বুধবারের ওই ড্রয়ের ফলে নবম সিরি এ লীগ শিরোপা ঘরে তোলার জন্য জুভেন্টাসের প্রয়োজন শুধুমাত্র একটি জয়।
এই মুহুর্তে তালিকার দ্বিতীয় স্থানে থাকা আটালান্টার চেয়ে ছয় পয়েন্টে এগিয়ে রয়েছে টেবিল টপার জুভেন্টাস। আজ (বৃহস্পতিবার) রাতে তারা যদি ধুকতে থাকা উদিনেসকে হারাতে পারে, তাহলে শিরোপা উৎসবে নেমে যেতে পারবে। আর সেটি হবে জুভদের টানা নবম লীগ শিরোপা।
বর্তমানে আটালান্টার চেয়ে এক পয়েন্টে পিছিয়ে থেকে তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে এ্যান্টনিও কন্টের ইন্টার মিলান। হাতে রয়েছে আরো তিনটি ম্যাচ। বুধবার সান সিরোতে বৃস্টি বিঘিœত ম্যাচে আধিপত্য বজায় রেখেও জয়লাভে ব্যর্থ হয়েছে ইন্টার।
জুভেন্টাসের টানা আট শিরোপার তিনটি এনে দেয়ার পর চেলসির হয়ে প্রিমিয়ার লীগ ও এফএ কাপের শিরোপা জয় করা কন্টে বলেন,‘ পরাজিতদের জন্য হচ্ছে দ্বিতীয় স্থান। আমি জানি অনেকেই আছেন যারা এতেই খুশি। তবে আমার কাছে এটি মুল্যহীন। আপনি যখন পয়েন্ট খোয়াবেন তখন মনে রাখতে হবে সেখানে ভুলত্রুটি আছে।’
ম্যাচের ১৮ মিনিটে রোমেলু লুকাকুর হেডের বল ফিরে আসে বারে লেগে। বিরতির পরপরই জয় সুচক গোলের সুযোগ হাতছাড়া করেছেন অ্যালেক্সিস সানচেজ। এরপর নিকোলো বারেলা ও লুকাকুর নিকটবর্তী শটের বলও দক্ষতার সঙ্গে ফিরিয়ে দেন ফিওরেন্টিনার গোল রক্ষক পিয়েত্রো টেরাকসিয়ানো।
ড্র করলেও আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লীগে অংশগ্রহন নিশ্চিত করে ফেলেছে ইন্টার মিলান। তবে কাগলিয়ারির বিপক্ষে ল্যাৎসিও যদি আজকের ম্যাচে জয়লাভ করতে পারে, তাহলে তালিকার চতুর্থ স্থানেও নেমে যেতে পারে ইন্টার।
কন্টে বলেন,‘ এই বছর আমরা বার বার নিজেদের মানের চেয়ে বাজে পারফর্ম করেছি। নিজেদের মানষিকতা নিয়ে আমাদেও কাজ করতে হবে। এর উন্নয়ন ঘটিয়ে আগ্রাসী চেহারা নিতে হবে। যেমনটি গুরুত্বপুর্ন কিছু অর্জনের জন্য সেরা ক্লাবগুলো ধারণ করে।
তবে এই ফলাফলে ছেলেদের হতাশ হতে দেখে আমি খুশি। কারণ এর অর্থ হচ্ছে আমার কাজের প্রভাব তাদের মধ্যে পড়ছে।
২০১০ সালের পর শিরোপা পাইয়ে দেয়ার লক্ষ্য নিয়ে গত গ্রীষ্মে ইন্টারের প্রধান কোচের দায়িত্ব গ্রহন করেছিলেন কন্টে।
এদিকে বুধবার অনুষ্ঠিত সিরি এ লীগের অন্য ম্যাচে পারমার কাছে ২-১ গোলে হেরে গেছে নাপোলি। রোমা ৬-১ গোলে জয় পেয়েছে এসপিএএলের বিপক্ষে। জোনোয়া ২-১ গোলে সাম্পদোরিয়াকে এবং লেচ্চে ৩-১ গোলে হারিয়েছে ব্রেসিয়াকে। এছাড়া তুরিনো ১-১ গোলে হেরাস ভেরোনার সঙ্গে ড্র করেছে।