কলম্বিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত ॥ নিখোঁজদের লাশ উদ্ধার

233

বোগোটা, ২৩ জুলাই, ২০২০ (বাসস ডেস্ক) : কলম্বিয়ার সেনাবাহিনী বুধবার জানিয়েছে,তারা জঙ্গলে বিধ্বস্ত হেলিকপ্টারের নিখোঁজদের দু’টি লাশ উদ্ধার করেছে। ফলে বিধ্বস্ত ওই হেলিকপ্টারের নিহত মোট ১১ জনের মৃতদেহ এবং আহত ৬ জনকে উদ্ধার করা হয়েছে।
ব্ল্যাক হক হেলিকপ্টারটি সোমবার ১৭ জন যাত্রি নিয়ে যাত্রা করে দেশের দক্ষিণ-পূর্বের জঙ্গলপূর্ণ অঞ্চলে ইনিরিদা নদীর এক প্রান্তে পতিত হয়। এ অঞ্চলে গেরিলারা সক্রিয় রয়েছে।
কর্মকর্তারা জানান, আহত সেনা এবং তাদের নয় কমরেডের মরদেহ মঙ্গলবার উদ্ধার করা হলেও দুই সেনা নিখোঁজ রয়ে যান।
সেনাবাহিনী এক বিবৃতিতে জানায়, সর্বশেষ দু’টি মৃতদেহ পাওয়া গেছে। রাজধানী বোগোটায় নেয়ার আগে দু’জনের মরদেহ ভুপস বিভাগের নিকটবর্তী শহর মিতুতে নিয়ে যাওয়া হয়েছে। হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে না গুলিবিদ্ধ হয়েছে তা নিয়ে সেনাবাহিনী কোনো মন্তব্য করেনি, তবে, এর আগে প্রেসিডেন্ট ইভান ডিউক টুইটারে একে ‘দুর্ঘটনা’ বলে উল্লেখ করে শোক প্রকাশ করেন।
সেনাবাহিনী জানিয়েছে, হেলিকপ্টারটি বামপন্থী গেরিলা দল ‘দ্য রেভ্যুলেশনারি ফোর্স অব কলম্বিয়া (ফার্ক)’ বিরোধী সামরিক অভিযানে নিয়োজিত ছিল। ফার্ক-এর কমরেডরা ২০১৬ সালে সরকারের সাথে এক শান্তি চুক্তি স্বাক্ষরে অস্বীকৃতি জানায়। সামরিক গোয়েন্দাদের অনুমান এদের প্রায় ২ হাজার ৩শ’ বিদ্রোহী গেরিলা যোদ্ধা রয়েছে।