বাসস ক্রীড়া-১৭ : আইপিএলকে বিশ্বকাপের মত মনে করছেন ম্যাক্সওয়েল-স্যান্টনার

191

বাসস ক্রীড়া-১৭
ক্রিকেট-ম্যাক্সওয়েল-স্যান্টনার
আইপিএলকে বিশ্বকাপের মত মনে করছেন ম্যাক্সওয়েল-স্যান্টনার
সিডনি, ২২ জুলাই ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে অস্ট্রেলিয়ায় আগামী অক্টোবর-নভেম্বরে টি-২০ বিশ্বকাপ স্থগিত করে দেয় ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
টি-২০ বিশ্বকাপ স্থগিত হয়ে যাওয়ায়, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজনের সিদ্বান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আগামী সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতে আইপিএলে আয়োজনের ঘোষনা দিয়েেেছ বিসিসিআই।
বিশ্বকাপ না হলেও, আইপিএল যে হচ্ছে তাতেই খুশী বিশ্ব ক্রিকেটে খেলোয়াড়রা। বিষয়টা এমন দাঁড়িয়েছে, দুধের স্বাদ ঘোল দিয়ে মেটানোর অবস্থা। সেই স্বাদের কথাই জানালেন অস্ট্রেলিয়ার মারকুটে ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল।
নিজ দেশের সংবাদমাধ্যম ফক্স স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে ম্যাক্সওয়েল বলেন, ‘নিজেদের ঘরের মাঠে যখনই হোক বিশ্বকাপ, আপনি সব সময়ই খেলার জন্য প্রস্তুত থাকবেন। আমরা টি-২০ বিশ্বকাপ নিয়ে অনেক পরিকল্পনা করেছি। বিশ্বকাপ না হওয়াটা আনন্দের নয়। কিন্তু বর্তমান পরিস্থিতির কারনে মেনে নিতে হচ্ছে। তবে খুশীর খবরও তো থাকছে। আইপিএল তো হচ্ছে। এটা নিয়েও তো অনিশ্চিয়তা ছিলো। আইপিএল নিয়ে আমি অনেক বেশি উচ্ছসিত। আমি অপেক্ষায় আছি, ভ্রমণ এবং কোয়ারেন্টাইনের মধ্যে কীভাবে কী করতে হবে এবং করা যাবে না। যদি স্বাস্থ্য সুরক্ষার জন্য সব ব্যবস্থা থাকে, তাহলে আমরা সেখানে আইপিএল খেলতে যেতে প্রস্তুত। বিদেশীদের জন্য দারুণ একটি সুযোগ এই আইপিএল। এটা বিশ্বকাপের মতোই সেরা আসর। তবে ছোট পরিসরে হয় এটি। আমি আইপিএল খেলতে যেতে চাই।’
ম্যাক্সওয়েলের সুরে কথা বললেন নিউজিল্যান্ডের বাঁ-হাতি স্পিনার মিচেল স্যান্টনারও। তিনি বলেন, ‘বিশ্বজুড়ে যতগুলো ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট হয়, তার মধ্যে আইপিএল-ই সেরা। অবিশ্বাস্য একটা টুর্নামেন্ট আইপিএল। বিশ্বকাপের মত সেরা একটি টুর্নামেন্ট। ২০১৮ সালে চেন্নাই সুপার কিংসে সুযোগ পাবার পর আমি উত্তেজিত ছিলাম। এ রকম টুর্নামেন্ট খেলতে পারাটা সৌভাগ্যের বিষয়।’
বাসস/এএমটি/১৯৪৫/স্বব