রাজধানীতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ১ জন নিহত

327

ঢাকা, ২২ জুলাই, ২০২০ (বাসস) : রাজধানীতে র‌্যাবের সঙ্গে বন্দুক যুদ্ধে সন্ত্রাসী রিপন (৩৫) নিহত হয়েছে।
মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে রাজধানীর দক্ষিণখান থানার আশিয়ান সিটি এলাকায় এ ঘটনা ঘটে।
এ ঘটনায় র‌্যাবের এএসআই কামাল হোসেন আহত হন। তাকে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। সন্ত্রাসী ও অস্ত্র ব্যবসায়ি রিপন ১৬ মামলার পলাতক আসামী।
আজ বুধবার সকালে এলিট ফোর্স র‌্যাব-১ এর সিনিয়র এএসপি মো. সালাহ উদ্দিন বাসসকে বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে দক্ষিণ খান আশিয়ান সিটি এলাকায় একদল সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী গোপনে বৈঠক করছে,এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর একটি টহল দল সেখানে অভিযান চালায়। তারা সেখানে পৌছালে সন্ত্রাসীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাবকে লক্ষ্য করে গুলি বর্ষণ শুরু করে। র‌্যাবও আতœরক্ষার্থে পাল্টা গুলি চালায়। উভয়ের মধ্যে কিছুক্ষণ গুলিবিনিময় হয়। এক পর্যায়ে পরিস্থিতি শান্ত হলে রিপন (৩৫) নামের এক সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়ে পড়ে থাকতে দেখা যায়। তাকে আহত অবস্থায় উদ্ধার করে শহীদ সোহ্রাওয়ার্দী হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
র‌্যাব-১ এর সিনিয়র এএসপি মো: সালাহ উদ্দিন আরও জানান, এ ঘটনায় র‌্যাবের একজন এএসআই আহত হয়েছেন। তার নাম কামাল হোসেন। তাকে শহীদ সোহ্রাওয়ার্দী হাসপাতালে চিকিৎসা করা হয়েছে।
পরে ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটার গান, ৫ রাউন্ট গুলি ও এক হাজার ৯৩০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
র‌্যাবের এ কর্মকর্তা বলেন, নিহত রিপনের বিরুদ্ধে দক্ষিণখান থানাসহ বিভিন্ন থানায় এ পর্যন্ত ১৬টি মামলা রয়েছে। তার বাড়ি দক্ষিণখান এলাকায়।
এ ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে দক্ষিণখান থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলঝে বলে জানা গেছে।