বাসস দেশ-৪৪ : ২০২১ সালের মধ্যেই ডিজিটাল হবে বাংলাদেশ : পরিবেশ মন্ত্রী

183

বাসস দেশ-৪৪
পরিবেশ মন্ত্রী-উদ্বোধন
২০২১ সালের মধ্যেই ডিজিটাল হবে বাংলাদেশ : পরিবেশ মন্ত্রী
ঢাকা, ২১ জুলাই, ২০২০ (বাসস) : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালের মধ্যে দেশকে ডিজিটাল এবং ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশে পরিনত করা হবে।
তিনি বলেন, বর্তমান সরকারের আমলে কেউ পেছনে পড়ে থাকবে না। জাতি, ধর্ম, বর্ণ ও এলাকা নির্বিশেষে সকলেই যাতে সামনের দিকে এগিয়ে আসতে পারে সেজন্য নিরলসভাবে কাজ করছে সরকার।
শাহাব উদ্দিন আজ তার সরকারী বাসভবন থেকে অনলাইনে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়নের রাজকী চা বাগান ও ডাকটিলা বিজিবি ক্যাম্প এলাকায় ২৬ কিলোমিটার ৩১৫ কেভিএ বিদুৎ সঞ্চালন লাইনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
শাহাব উদ্দিন বলেন, রাজকী চা বাগান ও ডাকটিলা বিজিবি ক্যাম্প এলাকার মানুষ বিদ্যুতবিহীন অন্ধকারে ছিল। এখন বিদ্যুতের আলোয় তারা নিজেরা আলোকিত হবে এবং তাদের সন্তানদের শিক্ষা গ্রহণের সুযোগ দিয়ে শিক্ষার আলোয় আলোকিত করবে।
বিদ্যুতের অপচয় যাতে না হয়, সেদিকে লক্ষ্য রাখার জন্য সকলের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, এর সঠিক ব্যবহার করলে আমরা সকলেই উপকৃত হবো।
বিদ্যুৎ সঞ্চালন লাইন উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি রঞ্জিত কুমার পাল, ডিজিএম(টেকনিক্যাল) মো. খালেদুল ইসলাম, বড়লেখা উপজেলা পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মো. এমাজউদ্দিন সরকার ও ফুলতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মাশুক আহমদ।
বাসস/সবি/এমএএস/২১৩২/এবিএইচ