বাসস দেশ-৪০ : পদ্মা ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা

209

বাসস দেশ-৪০
দুদক-মামলা
পদ্মা ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা
ঢাকা, ২১ জুলাই, ২০২০ (বাসস) : প্রায় ৬৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে পদ্মা ব্যাংকের পরিচালনা পর্ষদের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীসহ ছয় জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
আজ মঙ্গলবার দুদকের উপসহকারী পরিচালক মো. শাহজাহান মিরাজ বাদি হয়ে সংস্থাটির সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন।
মামলার আসামিরা হচ্ছেন, পদ্মা ব্যাংকের (সাবেক দি ফারমারর্স ব্যাংক লিঃ) পরিচালনা পর্ষদের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতী, তার পুত্র বকশীগঞ্জ জুট স্পিনার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, মো. রাশেদুল হক চিশতি, পদ্মা ব্যাংকের মতিঝিল শাখার সাবেক এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও শাখা প্রধান (চাকুরী হতে বরখাস্ত), মোহাম্মদ জাহাঙ্গীর আলম মজুমদার, বগুড়ার কাহালুর নারহট্ট সান্তাহার রোডে আল-ফারুক ব্যাগস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. রেদওয়ানুল কাবির চৌধুরী , একই প্রতিষ্ঠানের চেয়ারম্যান চৌধুরী আল ফারুক এবং (৬) পরিচালক নিম্মি কবির চৌধরী।
আসামিরা পারস্পর যোগসাজশে অসদুদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার করে অর্থ স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে ঋণের নামে পদ্মা ব্যাংক লিমিটেডের (সাবেক দি ফারমার্স ব্যাংক লিঃ), মতিঝিল শাখার ৪০ কোটি ৭৯ লাখ ২১ হাজার টাকা যা সুদাসলে ৬২ কোটি ৯৬ লাখ ৭৫ হাজার ৬১৯ টাকা আত্মসাৎ করায় মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলাটি করা হয় বলে এজাহারে উল্লেখ করা হয়।
বাসস/সবি/এফএইচ/২১১১/এবিএইচ