বাসস ক্রীড়া-১৩ : বিবিএলে আর খেলবেন না অস্ট্রেলিয়ার জনসন

153

বাসস ক্রীড়া-১৩
জনসন-বিবিএল
বিবিএলে আর খেলবেন না অস্ট্রেলিয়ার জনসন
সিডনি, ২৫ জুলাই, ২০১৮ (বাসস) : অস্ট্রেলিয়ার ঘরোয়া বিগ ব্যাশ লীগ(বিবিএল) টি-২০ ক্রিকেট থেকে আজ অবসর ঘোষণা করেছেন মিচেল জনসন। তবে অস্ট্রেলিযার সাবেক এ পেসার বিশ্বব্যপি ঘরোয়া টি-২০ লীগে খেলা চালিয়ে যাবেন।
জনসন টুর্নামেন্টের গত দুই আসরে পার্থ স্কোরচার্সের হয়ে খেলেছেন এবং ২০১৬-১৭ মৌসুমের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। বিগ ব্যাশে মোট ১৯ ম্যাচে ২০ উইকেট শিকার করেছেন সাবেক এ পেসার। টুর্নামেন্টে তার সেরা নৈপুণ্য ছিল ২০১৬-১৭ মৌসুমের সেমিফাইনালে মেলবোর্ন স্টার্সের বিপক্ষে তিন রানে তিন উইকেট শিকার।
জনসনের ম্যানেজার স্যাম হ্যালভোরসেন দ্য ওয়েস্ট অস্ট্রেলিয়ান সংবাদ পত্রকে বলেন, ‘এই গ্রীষ্মে ৩৭ বছরে পা রাখা একজন ব্যক্তির জন্য বিবিএলের গভীরতা ও স্থায়িত্ব অনেক বড় বিষয়। মিচেল সদ্যই দুবাইতে অনুষ্ঠিত টি-১০ টুর্নামেন্টে নাম লিখিয়েছেন। তবে এ টুর্নামেন্টের দৈর্ঘ বিবিএলের অর্ধেক।’
এবারের আসরে বিবিএিলের দল, ম্যাচ ও দৈর্ঘ সবই বাড়ছে। এবারের আসবে নকআউট পর্বের আগে গ্রুপ পর্বে প্রতিটি দল হোম এন্ড এ্যাওয়ে ভিত্তিতে ১৪টি ম্যাচ খেলবে। অষ্টম আসরে মোট ম্যাচ সংখ্যা ৫৯। যা আগের বারের চেয়ে ১৬টি বেশি।
ইন্ডিয়ান প্রিমিয়িার লীগেও (আইপিএল) প্রতিটি দলের ১৪ ম্যাচ খেলতে হয়। তবে তিনি আইপিএল খেলবেন কি-না তা নিশ্চিত করা হয়নি।
বাসস/স্বব/১৮৩৫/মোজা/এমএইচসি