গ্রীস-প্রত্যাগতদের জন্য বিমানের একটি ফ্লাইট ২৭ জুলাই ঢাকা থেকে এথেন্সে যাচ্ছে

299

ঢাকা, ২০ জুলাই, ২০২০ (বাসস) : গ্রীসে-প্রত্যাগতদের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী ২৭ জুলাই ঢাকা থেকে এথেন্সে একটি ফ্লাইট পরিচালনা করবে।
বিমানের এথেন্স প্রত্যাবাসন ফ্লাইটটি ( ফ্লাইট নং বিজি-৪১৬৯) ৪৪৭ জন যাত্রী নিয়ে আগামী সোমবার (২৭ জুলাই’২০) স্থানীয সময় সকাল পৌণে ৭ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর হতে এথেন্সের উদ্দেশে যাত্রা করবে।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইটে রোববার বিকেলে এ তথ্য তুলে ধরা হয়েছে।
একই ওয়েবসাইটে ৪৪৭ জন যাত্রীর একটি তালিকা সংযোজন করে বিমানের পক্ষ থেকে তালিকাভুক্ত যাত্রীদের বিমান বাংলাদেশ এয়াররাইন্সের ঢাকা,চট্টগ্রাম ও সিলেট অফিস থেকে তাদের বিমান-টিকেট আগামী বুধবার ( ২২ জুলাই’২০) বিকেল ৫ টার মধ্যে সংগ্রহ করার অনুরোধ জানানো হয়েছে। ‘আগে আসলে, আগে পাবেন’ এ পদ্ধতিতে টিকেট প্রদান করার কথাও ওয়েবসাইটে উল্লেখ রয়েছে।
এছাড়াও টিকেট নেওয়ার জন্য যাত্রীদের ভ্রমণ-সংক্রান্ত বৈধ কাগজপত্র বিমানের সংশ্লিষ্ট সেলস অফিসের কাউন্টারে দেখাতে হবে।
ওয়েবসাইটে প্রদত্ত্ব তথ্যানুসারে, এথেন্সগামী প্রত্যেক যাত্রীকে যাত্রার কমপক্ষে ২৪ ঘন্টা আগে গ্রীস সরকারের কভিড-১৯ সংক্রান্ত নির্দেশনাসহ অনলাইন পিএলএফ ফর্ম পূরণ করে Travel.gov.gr এই লিংকে সাবমিট করতে হবে।
পরে একই যাত্রী একটি কনফার্মেশন মেইল ও কাগজপত্রাদি সম্পর্কিত কপি পাবেন, যা তারা ‘চেক-ইন’ কাউন্টারে দেখাতে পারবেন।
অপরদিকে,এথেন্সগামী সকল-যাত্রীকে যাত্রার ৭২ ঘন্টার মধ্যে বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ি সরাকার-অনুমোদিত হাসপাতালে করোনাভাইরাস পরীক্ষা করার জন্য যেতে হবে। প্রত্যেক যাত্রীকে যাত্রার ৬ ঘন্টা আগে বিমান বন্দরে প্রবেশ করে করোনা পরীক্ষার রিপোর্ট দাখিল করতে হবে। কেবলমাত্র করোনা-নেগেটিভ যাত্রীরাই এথেন্স-যাত্রার সুযোগ পাবেন।