বাসস দেশ-৬ : রাজধানীতে পুলিশের সাঙ্গে বন্দুকযুদ্ধে কসাই রাজীব নিহত

127

বাসস দেশ-৬
পুলিশ-বন্দুকযুদ্ধ-নিহত
রাজধানীতে পুলিশের সাঙ্গে বন্দুকযুদ্ধে কসাই রাজীব নিহত
ঢাকা, ২০ জুলাই, ২০২০ (বাসস) : রাজধানীর খিলগাঁও এলাকায় গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে বন্দুকযুদ্ধে কসাই রাজীব (৩২) নিহত হয়েছে।
রাজীব ওরফে কসাই রাজীবের বিরুদ্ধে মাদক ও অস্ত্রসহ বিভিন্ন ধরনের ২৫টি মামলা রয়েছে। সে দীর্ঘদিন পলাতক ছিল।
ডিএমপির খিলগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ মানিক মিয়া আজ বাসসকে বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে রাজধানীর খিলগাঁও থানার পশ্চিম নাগদারপাড় এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগাজিন, ২ রাউন্ড গুলি ও ৫০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
এদিকে, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা মতিঝিল বিভাগের খিলগাঁও জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ শাহিদুর রহমান আজ গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশের একটি দল সন্ত্রাসী ও মাদক ব্যবসায়িদের ধরতে সোমবার রাতে খিলগাঁও থানার পশ্চিম নাগদারপাড় মীম মেটাল ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপের সামনের ফাঁকা জায়গায় বিশেষ অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ৫ থেকে ৬ জনের সন্ত্রাসী দল পুলিশকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। একপর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে যেতে বাধ্য হয়। পরে ঘটনাস্থলে অজ্ঞাত এক সন্ত্রাসীকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। আহত সন্ত্রাসীকে উদ্ধার করে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
তার হেফাজত হতে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগাজিন, ২ রাউন্ড গুলি ও ৫শ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
এ ঘটনায় গোয়েন্দা খিলগাঁও জোনাল টিমের এএসআই মো. শাহ আলম মন্ডল ও এএসআই মো. আতিকুর রহমান আহত হয়েছেন। তাদেরকে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।
আজ সোমবার ডিএমপি’র এক সংবাদ বিঞ্জপ্তিতে বলা হয়, নিহত রাজীব ওরফে কসাই রাজীব রামপুরা ও খিলগাঁও এলাকার শীর্ষ মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী ছিলো।
তার বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন থানায় ২৫ টিরও অধিক মাদক ও অস্ত্র আইনের মামলা রয়েছে। এ ব্যাপারে খিলগাঁও থানায় পৃথক মামলা করা হয়েছে।
বাসস/সবি/এফএইচ/১৩৫৫/-অমি