সিরিয়া-তুর্কি সীমান্ত ফাঁড়ির কাছে গাড়ি বোমার বিস্ফোরণে ৭ জন নিহত

362

বৈরুত, ২০ জুলাই, ২০২০ (বাসস ডেস্ক): সিরিয়ার উত্তরাঞ্চলে তুরস্ক সীমান্ত ক্রসিংয়ের কাছে রোবাবার গাড়ি বোমার বিস্ফোরণে কমপক্ষে সাতজন নিহত এবং আরও অনেকে আহত হয়েছে। যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা একথা জানায়। খবর এএফপি’র।
মানবাধিকার বিষয়ক সিরীয় পর্যবেক্ষণ সংস্থার প্রধান রামি আবদেল রাহমান এএফপি’কে বলেন, ‘বাব আল-সালাম সীমান্ত ফাঁড়ির প্রবেশ পথের কাছে একটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটে।’
এতে ‘পাঁচজন বেসামরিক নাগরিকসহ সাতজন নিহত এবং ৬০ জনেরও বেশি লোক আহত হয়। এদের মধ্যে নারী ও শিশু রয়েছে।’
তুর্কি সেনা ও তাদের মিত্র সিরীয় বাহিনী নিয়ন্ত্রিত উত্তরাঞ্চলীয় আলেপ্পো প্রদেশের ওই এলাকায় প্রায়শয়ই হামলার ঘটনা ঘটতে দেখা যায়।
পর্যবেক্ষণ সংস্থা রোববারের হামলার জন্য ইসলামিক স্টেট গ্রুপকে দায়ী করে বলেছে, এ অঞ্চলে আইএস জঙ্গিদের বিরুদ্ধে তুর্কি ও তাদের সমর্থিত বাহিনী অভিযান জোরদার করার প্রতিশোধ নিতেই সম্ভবত এ হামলা চালানো হয়।
সিরিয়ার উত্তরাঞ্চলে মানবিক ত্রাণ সামগ্রী সরবারাহের প্রধান প্রবেশ পথ ছিল বাব আল-সালাম ক্রসিং। তবে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে রাশিয়ার চাপের পর এ মাসের গোড়ার দিকে এটি বন্ধ করে দেয়া হয়।
এদিকে তুরস্কের সরকারি বার্তা সংস্থা পরিবেশিত খবরে বলা হয়, বাব আল-সালামের কাছে আজাজ এলাকায় গাড়ি বোমার বিস্ফোরণে পাঁচজন নিহত ও ৮৫ জন আহত হয়েছে। এ হামলার ঘটনায় কুর্দি ওয়াইপিজি’কে দায়ী করা হচ্ছে।