মুজিববর্ষ উপলক্ষে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

487

সিলেট, ১৯ জুলাই, ২০২০ (বাসস) : মুজিববর্ষ উপলক্ষে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে আজ দুপুর ১টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।
বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ডা. মুর্শেদ আহমেদ চৌধুরী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি গাছের চারা রোপণ করে এ কর্মসূচির উদ্বোধন করেন।
ডা. মুর্শেদ আহমদ চৌধুরী সরকারি বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন বাসাবাড়িতে ফলজ ও বনজ গাছের চারা রোপণ করতে সবাইকে আহবান জানিয়েছেন।
তিনি বলেন, প্রকৃতির ভারসাম্য রক্ষায় বৃক্ষের কোন বিকল্প নেই। প্রকৃতির প্রতি আমরা যতটুকু যতœবান হবো, প্রকৃতি বিনিময়ে আমাদেরকে সুস্থভাবে বাঁচিয়ে রাখতে অনেক অনেক বেশি প্রতিদান দেবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাংলা প্রতিষ্ঠায় স্বাস্থ্য সম্মত পরিবেশ অপরিহার্য তাই পরিবেশের ভারসাম্য সুরক্ষায় সবাইকে স্ব স্ব অবস্থানে আন্তরিক হওয়ার আহবান জানান তিনি।
বৃক্ষরোপণ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দেশের উন্নয়ন সমৃদ্ধির জন্য মোনাজাত করা হয়।
এ উপলক্ষে ক্যাম্পাসে কয়েক শতাধিক বিভিন্ন ফলজ ও উন্নত জাতের বনজ গাছের চারা রোপণ করা হবে বলে বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে।