ক্লাব বিহীন শীর্ষ পাঁচ খেলোয়াড়ের তালিকা

208

প্যারিস, ১৯ জুলাই ২০২০ (বাসস) : প্রতিটি মৌসুমের পরেই বেশ বড় সংখ্যক খেলোয়াড়কে ক্লাব থেকে ছেড়ে দেয়া হয়। আলোচনা সাপেক্ষে চুক্তি নবায়নের বিষয়টি কখনই সহজ নয়। প্রতি মৌসুম শেষেই সে কারনে বেশ কিছু শীর্ষ খেলোয়াড় মৌসুম ক্লাব বিহীন হয়ে পড়েন।
এবারও তার ব্যতিক্রম হয়নি। আসন্ন গ্রীষ্মকালীণ ট্রান্সফার উইন্ডোকে সামনে রেখে বেশ কিছু বড় মানের খেলোয়াড় ফ্রি এজেন্টের মাধ্যমে মার্কেটে রয়েছেন। এদের মধ্যে থেকে শীর্ষ পাঁচজনের নাম এখানে উল্লেখ করা হলো যারা বর্তমানে কোন ক্লাবের সাথে নেই।
এডিনসন কাভানি : ৩৩ বছর বয়সী প্যারিস সেইন্ট-জার্মেইর এই তারকার সাথে প্যারিসের জায়ান্টদের চুক্তি ২০১৯-২০ মৌসুমের পরেই শেষ হয়ে গেছে। এখনো কোন ক্লাবের সাথে তার আলোচনার বিষয়ে নির্দিষ্ট কিছু জানা যায়নি। এ্যাথলেটিকো মাদ্রিদ তাকে নিতে আগ্রহী, ট্রান্সফার মার্কেটে এমন গুজব অবশ্য রয়েছে। কিন্তু তারকা এই উরুগুইয়ানকে দলে পেতে রোমা ও ইন্টারের আগ্রহের কথাও শোনা যাচ্ছে। বর্তমান মার্কেটে কাভানি ট্রান্সফার মূল্য হতে পারে ২০ মিলিয়ন ইউরো।
মারিও গোটশে : বরুসিয়া ডর্টমুন্ড থেকে ছেড়ে দেবার পর আন্দ্রে শুরলের মত এই বিশ^কাপ জয়ী জার্মান তারকা এখনই ক্যারিয়ার শেষের কোন সিদ্ধান্ত নেননি। ২৮ বছর বয়সী গোটশে ২০১৪ সালের বিশ^কাপ ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে ১-০ ব্যবধানে জয়ের ম্যাচটিতে জয়সূচক গোলটি করেছিলেন। বেশ কিছু ক্লাবের সাথে তার যোগাযোগের কথা শোনা গেলেও চূড়ান্ত কিছু জানা যায়নি। এই মুহূর্তে ট্রান্সফার মার্কেটে তার মূল্য আছে ১০.৫ মিলিয়ন ইউরো।
রায়ান ফ্রেসার : আগামী ৩০ জুন প্রিমিয়ার লিগের ক্লাব বোর্নমাউথের সাথে বর্তমান চুক্তি শেষ হবার ২৬ বছর বয়সী এই উইঙ্গার ক্লাব ছাড়ার ঘোষনা দিয়েছেন। ২০১৮/১৯ মৌসুমে দারুন পারফরমেন্সের পর ট্রান্সফার মার্কেটে তাকে নিয়ে আগ্রহের কমতি নেই। ঐ আসরে স্কটিশ এই আন্তর্জাতিক খেলোয়াড় সাতটি গোল করা ছাড়াও ১৪টি এসিস্ট করেছিলেন। বর্তমানে ফ্রেসারের ট্রান্সফার মূল্য ১৭.৫ মিলিয়ন ইউরো।
এজেকুয়েল গ্যারে : ভ্যালেন্সিয়া থেকে বাজেভাবে বিদায়ের পর ৩৩ বছর বয়সী এই অভিজ্ঞ সেন্টার-ব্যাক বর্তমানে নতুন ক্লাবের সন্ধানে রয়েছে। মৌসুমের শুরুতেই হাঁটুর লিগামেন্টের গুরুতর ইনজুরিতে আক্রান্ত হয়েছিলেন এই আর্জেন্টাইন। ট্রান্সফার মার্কেটে তার চলতি মূল ৪.৮ মিলিয়ন ইউরো
মালাং সার : এবারের গ্রীষ্মের আগে নিসের সাথে চুক্তি শেষ হয়ে যাবার পর এই সেন্টার-ব্যাক এখন ট্রান্সফার মার্কেটে ফ্রি এজেন্ট হিসেবে রয়েছে। ডেইলি মেইল পত্রিকার সূত্রমতে ১৯ বছর বয়সী এই ডিফেন্ডারকে দলে নিতে আর্সেনাল আগ্রহ প্রকাশ করেছে। যদিও দুই পক্ষের মধ্যে এখনো কোন সমঝোতা হয়নি বলেই পত্রিকাটি দাবী করেছে। বর্তমানে সারের ট্রান্সফার মূল্য ১৬ মিলিয়ন ইউরো।