লিভারপুলে যোগ দিচ্ছেন আলচানতারা

167

লন্ডন, ১৮ জুলাই ২০২০ (বাসস) : স্প্যানিশ মিডফিল্ডার থিয়াগো আলচানতারা প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন লিভারপুরে যোগ দেবার দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন বলে জার্মান পত্রিকা বিল্ড রিপোর্ট সূত্রে জানা গেছে। বায়ার্ন মিউনিখের সাথে চুক্তি নবায়ন করতে অস্বীকৃতি করায় এই ধারনা আরো শক্তিশালী হয়েছে।
পত্রিকাটির দাবী লিভারপুল ম্যানেজার জার্গেন ক্লপের আগ্রহেই আলচানতারা ইংল্যান্ডে যোগ দিতে যাচ্ছেন। এবারের ঘরোয়া মৌসুমে বুন্দেসলিগা ও জার্মান কাপের ডাবল শিরোপা জয়ে বায়ার্নকে সহযোগিতা করেছে আলচানতারা। কিন্তু স্প্যানিশ এই প্লেমেকারের জন্য চুক্তির অর্থ বিষয়ে এখনো কোন সমঝোতা হয়নি। তবে বিল্ডের মতে লিভারপুল ২৫ মিলিয়ন ইউরোরও বেশী দিতে চাচ্ছে। যদিও বায়ার্ন মিউনিখ ২৯ বছর বয়সী আলচানতারাকে ছেড়ে দিতে প্রায় ৪০ মিলিয়ন ইউরো দাবী করেছে।
এর আগে সপ্তাহের শুরুতে বিভিন্ন গনমাধ্যম জানিয়েছিল মিউনিখে নিজের বাড়ি বিক্রি করে দিচ্ছে আলচানতারা। বায়ার্নের সাথে তার বর্তমান চুক্তির মেয়াদ আরো এক বছর বাকি ছিল। এই সময়ের মধ্যে বায়ার্ন তাকে ধরে রাখার আগ্রহ প্রকাশ করে চুক্তি বৃদ্ধির প্রস্তাবও দিয়েছিল। চলতি মাসের শুরুতে বায়ার্ন চেয়ারম্যান কার্ল-হেইঞ্জ রুমেনিগে বলেছেন, ‘আমরা আলচানতারার সাথে আলোচনা করে তার ইচ্ছা পূরনের কথা জানিয়েছি। কিন্তু মনে হচ্ছে সে তার ক্যারিয়ার নতুন কোন জায়গায় শেষ করতে চায়।’
২০১৩ সালে বায়ার্নে যোগ দিয়েছিলেন আলচানতারা। ঐ সময় বায়ার্নে আসা নতুন কোচ হিসেবে পেপ গার্দিওলার অধীনে তিনি নিজেকে প্রমান করেছিলেন। ২০১০/১১ মৌসুমে গার্দিওলার অধীনে আলচানতারা বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করেছিলেন। বায়ার্নে যোগ দেবার পর সাতটি বুন্দেসলিগা ও চারটি জার্মান কাপ শিরোপা জয় করেছেন। বায়ার্নের হয়ে এ পর্যন্ত ২৩১ ম্যাচে ৩১ গোল করা ছাড়াও ৩৭টি এসিস্ট করেছেন।