বাসস ক্রীড়া-৬ : আবারো রিয়ালে ফিরছেন ক্যাসিয়াস

116

বাসস ক্রীড়া-৬
ফুটবল-ক্যাসিয়াস
আবারো রিয়ালে ফিরছেন ক্যাসিয়াস
মাদ্রিদ, ১৮ জুলাই ২০২০ (বাসস) : পাঁচ বছর পর আবারো পুরনো ক্লাব রিয়াল মাদ্রিদে ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছেন তারকা গোলরক্ষক ইকার ক্যাসিয়াস।
অভিজ্ঞ এই গোলরক্ষক ইতোমধ্যেই ক্যারিয়ার শেষের পরিকল্পনা করছেন। রিয়াল মাদ্রিদের দীর্ঘ ক্যারিয়ার শেষে ২০১৫ সালে কিংবদন্তী এই স্প্যানিশ গোলরক্ষক পোর্তোতে পাড়ি জমিয়েছিলেন।
পেশাদার ক্যারিয়ার শেষ করার পর রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের উপদেষ্টা হিসেবে ভবিষ্যতে কাজ করবেন ক্যাসিয়াস। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে পেরেজ নিজেই ক্যাসিয়াসকে তার কাছাকাছি রাখতে চেয়েছেন যা গোলরক্ষক মেনে নিয়েছেন। সাবেক তারকা ও বর্তমান কোচ জিনেদিন জিদানও ক্যারিয়ার শেষে এভাবেই রিয়ালে ফিরেছিলেন।
২০১৯ সালের ১ মে পোর্তোর অনুশীলনে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন ৩৯ বছর বয়সী ক্যাসিয়াস। তখন থেকেই মূলত তিনি ফুটবল মাঠের বাইরে রয়েছেন। আগামী ১ আগস্ট পর্তুগীজ লিগের শেষ ম্যাচে বেনফিকার বিপক্ষে মৌসুমের শেষ ম্যাচটির জন্য তিনি অপেক্ষায় আছেন। ঐদিনই তিনি ফুটবল থেকে অবসরের আনুষ্ঠানিক ঘোষনা দিবেন। ইতোমধ্যেই অবশ্য পোর্তোর পর্তুগীজ লিগের শিরোপা নিশ্চিত হয়েছে।
পোর্তোতে সময়টা দারুন কেটেছে ক্যাসিয়াসের। এই ক্লাবের হয়ে তিনটি লিগ শিরোপা জিতেছেন। রিয়ালের যুব দল থেকে ১৯৯৯ সালে মূল দলে অভিষেক হয়েছিল ক্যাসিয়াসের। সেখানে দীর্ঘ ১৬ বছরের ক্যারিয়ারে সব মিলিয়ে খেলেছেন ৭২৫টি ম্যাচ। যা রিয়ালের হয়ে কোন খেলোয়াড়ের দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড।
বাসস/নীহা/১৮৪৬/স্বব