বাসস ক্রীড়া-৫ : ওয়াটফোর্ডকে হারিয়ে রেলিগেশন রক্ষা করার পথে এগিয়ে গেল ওয়েস্ট হ্যাম

111

বাসস ক্রীড়া-৫
ফুটবল-প্রিমিয়ার লিগ
ওয়াটফোর্ডকে হারিয়ে রেলিগেশন রক্ষা করার পথে এগিয়ে গেল ওয়েস্ট হ্যাম
লন্ডন, ১৮ জুলাই ২০২০ (বাসস) : রেলিগেশন প্রতিদ্বন্দ্বী ওয়াটফোর্ডকে ৩-১ গোলে পরাজিত করে প্রিমিয়ার লিগে নিজেদের টিকিয়ে রাখার লড়াইয়ে গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট অর্জন করে নিয়েছে ওয়েস্ট হ্যাম।
মিখায়েল এন্টোনিও, টমাস সুচেক ও ডিক্লান রাইসের গোলে লন্ডন স্টেডিয়ামে হ্যামার্সদের জয় নিশ্চিত হয়। ট্রয় ডিনে বিরতির পর ওয়াটফোর্ডের হয়ে এক গোল পরিশোধ করেন। এই জয়ে ওয়েস্ট হ্যাম ১৫তম স্থানে উঠে এসেছে। রেলিগেশন জোন থেকে তারা বর্তমানে ৬ পয়েন্ট দুরে রয়েছে, হাতে রয়েছে মাত্র দুটি ম্যাচ।
তলানির তৃতীয় ও দ্বিতীয় দল বোর্নমাউথ ও এ্যাস্টন ভিলার থেকে গোল ব্যবধানে অনেক এগিয়ে থাকা হ্যামার্সদের রেলিগেশন রক্ষা অনেকটাই নিশ্চিত বলে ধরে নেয়া যায়। টানা দুই ম্যাচে জয় তুলে নেবার পর ডেভিড ময়েসের দলে নিজেদের টিকিয়ে রাখতে আর মাত্র এক পয়েন্টের প্রয়োজন রয়েছে। শেষ দুই ম্যাচে ম্যানেচস্টার ইউনাইটেড ও এ্যাস্টন ভিলার বিপক্ষে তার দল এই কাজটুকু অন্তত করতে পারবে বলে ময়েস আশাবাদী। এ সম্পর্কে তিনি বলেছেন, ‘আমরা বেশ ভাল অবস্থানে আছি। বেশ কয়েকটি দলও অবশ্য এখানে এগিয়ে আছে। আমাদের এখন নিজেদের কাজটুকু সম্পন্ন করতে হবে। এমনকি গোল ব্যবধানও এখানে একটি গুরুত্বপূর্ণ বিষয়। সে কারনেই আমি গোল দেবার প্রতি গুরুত্ব দিতে বলেছি। আমাদের সংগ্রহে আছে ৩৭ পয়েন্ট, হাতে রয়েছে দুটি ম্যাচ। আমরা যদি এই দুই ম্যাচ থেকে আরো তিন পয়েন্ট নিতে পারি তবে নিজেদের ফিরিয়ে আনতে পারবো।’
তলানির থেকে চতুর্থ স্থানে থাকা ওয়াটফোর্ড রেলিগেশন জোন থেকে মাত্র তিন পয়েন্ট উপরে রয়েছে। গত তিন ম্যাচে এই নিয়ে প্রথম পরাজিত হলো নিগেল পিয়ারসনের দল। লিগের শেষ দুই ম্যাচে তাদের প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল।
এদিকে ওয়াটফোর্ডের থেকে গোল ব্যবধানে দুই গোল পিছিয়ে থাকা বোর্নমাউথ রোববার তিন গোলের ব্যবধানে সাউদাম্পটনকে পরাজিত করলে পারলেও উপরে উঠে আসবে।
কালকের ম্যাচে ইন-ফর্ম ফরোয়ার্ড এন্টোনিও আরো একবার ওয়েস্ট হ্যামকে এগিয়ে দেন। ম্যাচের ৬ মিনিটে পাবলো ফোরনালের পাসে ওয়াটফোর্ড গোলরক্ষক বেন ফস্টারকে পরাস্ত করেন এন্টোনিও। করোনাভাইরাস পরবর্তী মৌসুমে এটা এন্টোনিওর সপ্তম গোল। পাঁচ মিনিটেরও কম সময়ের মধ্যে জ্যারড বোয়েনের ক্রস থেকে সুচেকের হেডে ব্যবধান দ্বিগুন হয়। ইংল্যান্ড মিডফিল্ডার রাইস ৩০ গজ দুর থেকে ৩৬ মিনিটে ম্যাচের তৃতীয় গোলটি করেন। ৪৯ মিনিটে ডিনের গোলে ওয়াটফোর্ড শুধুমাত্র পরাজয়ের ব্যবধানই কমিয়েছে।
বাসস/নীহা/১৮৪৫/স্বব