সকল অসহায় মানুষকে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় আনা হবে : পরিবেশ মন্ত্রী

174

ঢাকা, ১৮ জুলাই, ২০২০ (বাসস) : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় নানা ধরনের ভাতার পরিমান বৃদ্ধি করে চলছে।
তিনি বলেন, এই কর্মসূচির আওতায় সরকার বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহীতা মহিলা ও অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতার পরিমান ও আওতা ক্রমান্বয়ে বৃদ্ধি করে চলছে।
পরিবেশ মন্ত্রী আরো বলেন, সরকার পর্যায়ক্রমে সকল গরীব ও অসহায় ব্যক্তিদের সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় আনতে সক্ষম হবে।
শাহাব উদ্দিন আজ তার রাজধানীর সরকারি বাসভবন থেকে অনলাইনে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহীতা ও অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগীদের মধ্যে ভাতা পরিষদের বই বিতরণের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে এসব কথা বলেন।
মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার সাগরনাল ইউনিয়ন পরিষদে সামাজিক নিরাপত্তা কর্মসূচির বই বিতরণের জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান রহুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা রাকেশ পাল ও সাগরনাল ইউপি চেয়ারম্যান এমদাদুল ইসলাম চৌধুরী।
উপযুক্ত ব্যক্তিরা যাতে তালিকা থেকে বাদ না পড়ে সেদিকে লক্ষ্য রাখার জন্য জনপ্রতিনিধিদের প্রতি আহবান জানিয়ে শাহাব উদ্দিন বলেন, প্রকৃত গরীব ও অসহায় মানুষকে অগ্রাধিকার দেয়ার ভিত্তিতে তালিকা প্রণয়ন করতে হবে। এ ব্যাপারে কোন ধরনের অনিয়ম সহ্য করা হবে না।
অনুষ্ঠানে ১০১ জনকে বয়স্কভাতা, ৬২ জনকে বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা ও ৯০ জনকে অস্বচ্ছল প্রতিবন্ধীকে ভাতা পরিশোধের বই হস্তান্তর করা হয়।