মেক্সিকোর গণকবর থেকে ২৩ মৃতদেহ উদ্ধার

500

গুয়াদালজারা, ১৮ জুলাই, ২০২০ (বাসস ডেস্ক) : মেক্সিকোর পশ্চিমাঞ্চলীয় নগরী গুয়াদালজারার বাইরে পুলিশের একটি ব্যারাকের কাছে লুকানো একটি কবরস্থানে অন্তত ২৩ জনের মৃতদেহ পাওয়া গেছে। কর্তৃপক্ষ শুক্রবার এ কথা জানায়।
জালিসকো রাজ্যের কৌঁসুলির অফিস থেকে এক বিবৃতিতে বলা হয়, “ যেখানে ২৩টি মৃতদেহ পাওয়া গেছে, ওখানে প্রশাসনের লোক মোতায়েন করা হয়েছে, চার ব্যাগ বিভিন্ন নমুনা পাওয়া গেছে এবং ৩টি মৃতদেহ শনাক্ত করা হয়েছে। সোমবার এই গণকবর পাওয়া যায়।
কর্মকর্তরা জানান, ইতোমধ্যে তিনটি মৃতদেহ তাদের পরিবার শনাক্ত করেছে। জালিসকো রাজ্যের গুয়াদালজারা নগরীর বাইরে এল সালটো পুলিশ স্টেশন থেকে মাত্র তিনটি ব্লক দূরে দুইটি আবাসিক প্লটের মাঝে এই গণহবর পাওয়া গেছে। দেশে নিখোঁজ লোকদের অনুসন্ধান এবং কর্তৃপক্ষের সহায়তায় কবর খননে নিয়োজিত সংস্থা ফান্ডজির (এফইউএনডিইজে) এক সমম্বয়ক গুয়াদালুপি আগুইলার বলেন, “লোকজন বসবাস করে এমন দুইটি ভবনের মাঝে এই গণকবর, তাদের জিজ্ঞেস করতে হবে তারা কেন বিষয়টি জানায়নি।
সরকারী বিবৃতিতে বলা হয়, তদন্তকারীরা প্রমাণ পেয়েছে সম্পত্তি সংক্রান্ত বিরোধে এই অপরাধ সংঘটিত হয়েছে।
মেক্সিকান সরকার সোমবার বলেছে, এ পর্যন্ত ৭৩ হাজার ২০১ লোক নিখোঁজ হয়েছে, এদের বেশীর ভাগই ২০০৬ সালে মাদক বিরোধী অভিযান শুরুর পরে নিখোঁজ হয়। এ পর্যন্ত ৬ হাজার ৬২৫ জনের মৃতদেহ গণকবর থেকে উদ্ধার করা হয়েছে।