আত্রাই ও মান্দা উপজেলার বিস্তীর্ণ এলাকা প্লাবিত

187

নওগাঁ, ১৮ জুলাই, ২০২০ (বাসস) : জেলার আত্রাই নদীর ৬টি স্থানে বাঁধ ভেঙ্গে আত্রাই ও মান্দা উপজেলার বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। আত্রাই নদীর পানি কমে বর্তমানে ১৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
আত্রাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল্লাহ জানিয়েছেন ,আত্রাই উপজেলার জাত আমরুল এবং বৈঠাখালি নামকস্থানে বাঁধ ভেঙ্গে ৫টি ইউনিয়ন বন্যা কবলিত হয়েছে। উপদ্রুত ৫টি ইউনিয়নের প্রায় ৫০টি গ্রামে বন্যার পানি ঢুকেছে। এসব গ্রামের প্রায় ১৪ হাজার পারিবারের ৫৬ হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছেন। তাৎক্ষণিকভাব্ ে৩শ পরিবারের মধ্যে ত্রাণ হিসেবে শুকনা খাবার এবং চাল বিতরণ করা হয়েছে।
মান্দা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল হালিম জানিয়েছেন ,আত্রাই নদীর ডান তীরে ৬টি স্থানে বাঁধ ভেঙ্গে যাওয়ায় উপজেলার কশব ও বিষ্ণপুর ইউনিয়নের কমপক্ষে ২৫টি গ্রামের মানুষ পানিবন্দী হয়েছেন। এদের অনেকেই নদীর বাঁধসহ বিভিন্ন উঁচু স্থানে আশ্রয় নিয়েছেন। এ দু’টি ইউনিয়নেন প্রায় ৫ হাজারেরও বেশীূ পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে। এ উপজেলায় তাৎক্ষণিকভাবে ৫শ পরিবারের মধ্যে শুকনা খাবার এবং চাল বিতরণ করা হয়েছে। এ কার্যক্রম অব্যাহত রয়েছে বলে তিনি জানান।