বাসস দেশ-৩৩ : দেশের অর্থনীতি নিয়ে কিছু অর্থনীতিবিদ মনগড়া কথা বলছেন : নৌপরিবহন প্রতিমন্ত্রী

226

বাসস দেশ-৩৩
খালিদ মাহমুদ-উদ্বোধন
দেশের অর্থনীতি নিয়ে কিছু অর্থনীতিবিদ মনগড়া কথা বলছেন : নৌপরিবহন প্রতিমন্ত্রী
ঢাকা, ১৭ জুলাই, ২০২০ (বাসস) : নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, করোনা পরিস্থিতিতে দেশের অর্থনীতি নিয়ে কিছু অর্থনীতিবিদ মনগড়া কথা বলছেন।
তিনি বলেন, ‘কিছু অর্থনীতিবিদ বলছেন, দেশের অর্থনীতি দুর্বল। অর্থনীতি যদি দুর্বল হয়ে যায়; তাহলে কীভাবে মসজিদে-মন্দিরে টাকা দেয়া হলো। করোনার সময়ে কীভাবে কোটি কোটি মানুষের কাছে ত্রাণ পৌঁছানো হল। নগদ অর্থ দেয়া হল।’
প্রতিমন্ত্রী আজ শুক্রবার দিনাজপুর জেলার বিরলে কাঞ্চন নিউ মডেল ডিগ্রী কলেজের একাডেমিক ভবনের উদ্বোধন ও উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে সরকারি অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
কোভিডের কারণে দেশের অর্থনীতি ধ্বংস হয়ে গেছে- কিছু অর্থনীতিবিদের এমন বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ধ্বংস বাংলাদেশ হয় নাই। বাংলাদেশের অর্থনীতি ধ্বংস হয় নাই। ধ্বংস হয়েছে দেশবিরোধী চক্র। তারা আস্তে আস্তে নির্মূল হয়ে যাবে। এ অপশক্তি বাংলাদেশে থাকবে না।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকে দাতাদের দিকে তাকিয়ে নেই। ৯০ ভাগ নিজস্ব অর্থে জাতীয় সংসদে উন্মুক্ত আলোচনার মধ্য দিয়ে বাজেট পাশ হয়েছে। নিজস্ব অর্থে পদ্মাসেতু হচ্ছে। দেশের জনগণের অনুভূতি পদ্মাসেতু। শেখ হাসিনা এ অনুভূতিকে ধারন করেন। আর এ অনুভূতির বিরুদ্ধে বিশ্বব্যাংক ও খালেদা জিয়া দাঁড়িয়েছিল। আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সততা ও সাহসিকতার সামনে বিশ্বব্যাংক আত্মসমর্পন করেছে। নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে বলেই অপরাধীদের আইনের আওতায় আনা হচ্ছে। হাসপাতালের ভুল চিকিৎসার জন্য সাহেদদের গ্রেফতার করা হয়েছে।
এর আগে, সকালে প্রতিমন্ত্রী দিনাজপুর-বোচাগঞ্জ আর এইচ ডি হতে মহাদেবপুর পর্যন্ত পাকা রাস্তা উদ্বোধন করেন। প্রতিমন্ত্রী বিরল উপজেলা পরিষদ অডিটোরিয়ামে তাঁর ঐচ্ছিক তহবিল হতে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে নগদ অর্থসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করেন।
এসময় প্রতিমন্ত্রীর সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত রহমান, উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/বিকেডি/২০২৫/-শআ