বন্যাকবলিত কোন মানুষ অনাহারে থাকবে না : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

549

কুড়িগ্রাম, ১৭ জুলাই, ২০২০ (বাসস) : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, বন্যাকবলিত বানভাসি কোন মানুষ না খেয়ে বা অনাহারে থাকবে না।
তিনি বলেন, যতদিন বন্যায় সৃষ্ট দুর্যোগ থাকবে, ততোদিন বর্তমান সরকার বানভাসি মানুষের মাঝে খাবারসহ অন্যান্য উপহার সামগ্রী পৌঁছে দিবে। এবং বন্যা-পরবর্তী অবকাঠামো নির্মাণসহ অন্যান্য সহযোগিতা অব্যাহত রাখবে সরকার।
গণশিক্ষা প্রতিমন্ত্রী আজ তার নির্বাচনী এলাকা কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলায় স্পিড বোটযোগে দুর্গম এলাকার বন্যা কবলিত দরিদ্র মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন।
বানভাসি প্রতি পরিবারের মাঝে তিনি ১০ কেজি করে মোট ৭ টন চাল পৌঁছে দেন। এভাবে প্রতিদিন তিনি বন্যাকবলিত মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ অব্যাহত রাখবেন বলে আশা প্রকাশ করেন ।
উপহার সামগ্রী বিতরণকালে প্রতিমন্ত্রী বলেন, ভৌগোলিক কারণে বাংলাদেশ প্রাকৃতিক দুর্যোগপূর্ণ এলাকা বিশেষ করে কুড়িগ্রাম জেলার রৌমারী, রাজিবপুর ও চিলমারীর উপজেলায় প্রায় সারাবছরই কোনও না কোন প্রাকৃতিক দুর্যোগ লেগে থাকে।
তিনি বন্যাকবলিত মানুষের উদ্দেশ্য বলেন, হতাশ হবেন না, দুর্যোগ কেটে যাবে। বর্তমান সরকার জনবান্ধব সরকার, সবসময় মানুষের পাশে আছে এবং ভবিষ্যতেও থাকবে।
তিনি বলেন, বন্যা-পরবর্তী অবকাঠামো নির্মাণসহ অন্যান্য সহযোগিতা অব্যাহত থাকবে।
এ সময় উপস্থিত ছিলেন রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল ইমরানসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ ও স্থানীয় জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও যুবলীগের নেতৃবৃন্দ।