রাজধানীতে পৃথক অভিযানে মলম পার্টি ও ডাকাত দলের ১২ সদস্য গ্রেফতার

308

ঢাকা, ১৭ জুলাই, ২০২০ (বাসস) : রাজধানীর তেজগাঁও ও শেরে-বাংলা নগরে পৃথক অভিযান চালিয়ে মলম পার্টি ও ডাকাত দলের ১২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-২ এর সদস্যরা।
র‌্যাব জানিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাব-২ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে রাজধানীর তেজগাঁও থানাধীন মহাখালী রেল ক্রসিং সংলগ্ন আরজত পাড়া ১নম্বর গলিতে অপরাধ সংঘটনের উদ্দেশ্যে ৬/৭ জন দুষ্কৃতিকারী অবস্থান করছে।
পরে র‌্যাব সদস্যরা সন্ধ্যা পৌনে ৭টার দিকে সেখানে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর সময় অজ্ঞান পার্টির সদস্য মো. রুবেল (২৬), মো. উজ্জল ওরফে শুকুর (২৬), মো. সাদ্দাম হোসেন (২৮), মো. জলিল (৪০), মো. রানা শেখ (৩২) ও মো. বিল্লাল হোসেনকে (২৭) গ্রেফতার করে র‌্যাব।
এসময় তাদের কাছ থেকে চেতনানাশক ঔষধ, মলম, দৃষ্টি ভ্রম করার টাইগার বাম ও মোবাইল জব্দ করা হয়।
জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে, এই চক্রের প্রধান টার্গেট থাকে দূর-দূরান্তের যাত্রীরা। এরা এসব যাত্রীর সাথে বাস, রিক্সা-ভ্যান বা বেবিটেক্সিতে চলাচলের সময় সাধারণ যাত্রীর পাশাপাশি অবস্থান গ্রহণ করে এবং সুযোগমতো তরল কেমিক্যাল ও মলম দিয়ে তাদেরকে অজ্ঞান বা চোখে দিয়ে জ্বালাপোড়া সৃষ্টি এবং সাময়িক অন্ধত্ব বা দৃষ্টিভ্রম করে তার অন্য সহযোগীরা টাকা-পয়সা, মোবাইল ও অলংকার ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।
এ ছাড়াও র‌্যাব-২ এর অপর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, শেরে-বাংলা নগর থানাধীন জাতীয় চক্ষু বিজ্ঞান ইনষ্টিটিউট ও হাসপাতালের সামনে বাগানের মধ্যে দেশীয় অস্ত্রসহ একদল ডাকাত ডাকাতির উদ্দেশ্যে অবস্থান করছে। র‌্যাব সদস্যরা সেখানে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর সময় সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য সাগর সরদার (২৩), সুমন (২১), হাসেম (৩৩), হোসেন মিলন (৩২), সুজন (৩৫) ও খোকনকে (২২) দেশীয় অস্ত্রসহ আটক করা হয়।