বাজিস-১ : বাঁধ ভেঙ্গে সৃষ্ট বন্যায় আত্রাই ও মান্দায় প্রায় ২০ হাজার মানুষ পানিবন্দী

132

বাজিস-১
নওগাঁ-বন্যা
বাঁধ ভেঙ্গে সৃষ্ট বন্যায় আত্রাই ও মান্দায় প্রায় ২০ হাজার মানুষ পানিবন্দী
নওগাঁ, ১৭ জুলাই, ২০২০ (বাসস) : জেলার আত্রাই নদীর ৬টি স্থানে বাঁধ ভেঙ্গে আত্রাই ও মান্দা উপজেলার বিস্তীর্ন এলাকা প্লাবিত হয়েছে। আত্রাই নদীর পানি কমে গিয়ে বর্তমানে বিপদসীমার ১৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
আত্রাই উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল্লাহ জানিয়েছেন, আত্রাই উপজেলার জাত আমরুল এবং বৈঠাখালিতে বাঁধ ভেঙ্গে ৫টি ইউনিয়ন বন্যাকবলিত হয়েছে। উপদ্রুত ৫টি ইউনিয়নের প্রায় ৫০টি গ্রামে বন্যার পানি ঢুকে পড়েছে। এসব গ্রামের প্রায় ১৪ হাজার পারিবারের ৫৬ হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছেন। তাৎক্ষনিকভাবে ৩শ পরিবারের মধ্যে ত্রাণ হিসেবে শুকনা খাবার এবং চাল বিতরন করা হয়েছে।
মান্দা উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল হালিম জানিয়েছেন আত্রাই নদীর ডান তীরে ৬টি স্থানে বাঁধ ভেঙ্গে যাওয়ায় উপজেলার কশব ও বিষ্ণপুর ইউনিয়নের কমপক্ষে ২৫টি গ্রামের মানুষ পানিবন্দী হয়েছে। এদের অনেকেই নদীর বাঁধসহ বিভিন্ন উঁচু স্থানে আশ্রয় নিয়েছেন। এই দু’টি ইউনিয়নের প্রায় ৫ হাজারেরও বেশি পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে। এই উপজেলায় তাৎক্ষণিক ভাবে ৫শ পরিবারের মধ্যে শুকনো খাবার এবং চাল বিতরন করা হয়েছে এবং এই কার্যক্রম অব্যাহত রয়েছে বলে তিনি জানান।
বাসস/সংবাদদাতা/১৩০৫/আরজি