বাসস দেশ-৪০ : বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় সুকানি তিন দিনের রিমান্ডে, মাস্টারের জবানবন্দি

363

বাসস দেশ-৪০
লঞ্চডুবি-রিমান্ড
বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় সুকানি তিন দিনের রিমান্ডে, মাস্টারের জবানবন্দি
ঢাকা, ১৬ জুলাই, ২০২০ (বাসস): বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবিতে ৩৪ জনের মৃত্যুর ঘটনায় দায়েরকৃত মামলার অন্যতম আসামি ময়ূর-২ লঞ্চের সুকানি মো. নাসির মৃধার (৪০) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অপরদিকে লঞ্চের মাষ্টার আবুল বাসার আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন।
আজ বৃহস্পতিবার (১৬জুলাই) সুকানি নাসিরকে ঢাকার চিফ জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রট আদালতে হাজির করা হয়। মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সদর ঘাট নৌ থানার উপ-পরিদর্শক শহিদুল আলম।
শুনানি শেষে ঢাকার সিনিয়ার জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট মিশকাত শুকরানা তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।
অপরদিকে ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসারকে তিনদিনের রিমান্ড শেষে আদালতে হাজির করে নৌ পুলিশ। তিনি সেচ্চায় জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সদর ঘাট নৌ থানার উপ-পরিদর্শক শহিদুল আলম। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার সিনিয়ার জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট মিশকাত শুকরানা তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।
এর আগে বুধবার (১৫জুলাই) ভোরে বাগেরহাট জেলার বন্দর এলাকায় অবস্থানরত এমভি রাজিব-২ কার্গো জাহাজ থেকে নাসিরকে গ্রেফতার করা হয়। গ্রেফতার নাসির মৃধা বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ভবানীপুর এলাকার মো. শাহজাহান মৃধার ছেলে ও ময়ূর-২লঞ্চের সুকানি।
দুর্ঘটনার সময় লঞ্চটির মাস্টার আবুল বাশার মোল্লার জায়গায় সুকানি নাসির লঞ্চটি চালাচ্ছিলেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
রোববার (১২ জুলাই) রাতে দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে র‌্যাব-১০ এর একটি দল আবুল বাসারকে গ্রেফতার করে র‌্যাব। মঙ্গলবার (১৪ জুলাই) ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এ এফ এম মারুফ চৌধুরী তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।
গত ২৯ জুন সকাল সাড়ে ৯টার দিকে দক্ষিণ কেরানীগঞ্জ থানার ফরাশগঞ্জ ঘাটের কাছে ময়ূর-২ লঞ্চের ধাক্কায় মর্নিংবার্ড নামের ছোট একটি লঞ্চ ডুবে যায়। এতে ৩৪ জনের মৃত্যু হয়। পরদিন দক্ষিণ কেরানীগঞ্জ থানায় এ ঘটনায় মামলা হয়।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২১০০/এবিএইচ