বাসস ক্রীড়া-১৮ : জাতীয় ফুটবল দলের কন্ডিশনিং ক্যাম্প শুরু হচ্ছে ৭ আগস্ট

278

বাসস ক্রীড়া-১৮
ফুটবল-কন্ডিশনিং- ক্যাম্প
জাতীয় ফুটবল দলের কন্ডিশনিং ক্যাম্প শুরু হচ্ছে ৭ আগস্ট
ঢাকা, ১৬ জুলাই ২০২০ (বাসস): আগামী ৭ আগস্ট থেকে গাজীপুরের সাহারা রিসোর্টে শুরু হচ্ছে জাতীয় ফুটবল দলের কন্ডিশনিং ক্যাম্প। ২০২২ বিশ্বকাপের বাছাই পর্বে বাংলাদেশ দলের তিনটি হোম ম্যাচকে সামনে রেখে এই উদ্যোগ নেয়া হয়েছে।
বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি ও জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির সভাপতি সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ কমিটির এক ভার্চুয়াল বৈঠক শেষে ভিডিও বার্তায় বলেন,‘ জাতীয় ফুটবল দলের ক্যাম্প গাজীপুরের সাহারা রিসোর্টে শুরু হবে। ৭ থেকে ৯ আগস্টের মধ্যে রিপোর্টিং করতে হবে খেলোয়াড়দের। ক্যাম্প শুরুর আগে ৩ থেকে ৫ আগস্টের মধ্যে প্রত্যেক খেলোয়াড়দের নিজ নিজ এলাকা থেকে করোনা ভাইরাসের পরীক্ষা করাতে হবে।
পরীক্ষার ফলাফল নিয়ে ক্যাম্পে আসবেন তারা। আগামী ৭ আগস্ট থেকে শুরু হবে তাদের কন্ডিশনিং ক্যাম্প। মোট ৩০ জনের দল নিয়ে এ অনুশীলন চলবে ২১ আগস্ট পর্যন্ত। কেউ পরীক্ষায় করোনা পজিটিভ হলে তাকে অনুশীলন করতে হবে না। তবে সবার পুনরায় পরীক্ষার ব্যবস্থা করবে বাফুফে।’
নাবিল বলেন,‘ এ জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কথা বলে রাখবে ফেডারেশন। ফিফা ও এএফসির যে নির্দেশনা রয়েছে তা অনুসরণ করে পরীক্ষা করানো হবে। অনুশীলনে ৪-৫ জনের বেশি গ্রুপ থাকবে না।
ক্যাম্পে অনুশীলনের সময় কেউ করোনায় সংক্রমিত হলে তাকে আলাদা করে রাখা হবে উল্লেখ করে এই ফুটবল কর্মকর্তা বলেন, এরই মধ্যে ইংল্যান্ড থেকে চলে আসবেন প্রধান কোচ জেমি ডে। নাবিল বলেন,‘ ১৪ দিনের প্রাথমিক ক্যাম্পের সফল সমাপ্তির পর ফুটবলারদের ছয় সপ্তাহের পুর্নাঙ্গ প্রশিক্ষনের আওতায় আনা হবে। প্রধান কোচের অধীনে ২১ আগস্ট থেকে শুরু হবে এই প্রশিক্ষন। ইংল্যান্ডে অবস্থানরত জেমি ডে দেশে ফেরার পর দায়িত্ব গ্রহনের আগে তাকে কাটাতে হবে কোয়ারেন্টাইন পিরিয়ড।’
আজকের এই ভার্চুয়াল বৈঠকে বাছাইপর্বের ম্যাচে খেলার আগে জাতীয় দলের অনুশীলন ম্যাচ আয়োজন নিয়ে কোন সিদ্ধান্ত হয়নি বলে জানান নাবিল। পরিস্থিতির উন্নতি হলে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে উল্লেখ করেন বাফুফে কর্মকর্তা।
জাতীয় দল কমিটির এই বৈঠকে অংশ নেন কমিটির ডেপুটি চেয়ারম্যান তাবিথ আউয়াল, বাফুফে সদস্য আমিরুল ইসলাম বাবু, সত্যাজিত দাস রুপু, আনোয়ারুল হক হেলাল, ইমতিয়াজ হামিদ সবুজ এবং বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।
বাসস/এমএইচসি/২০১৮/স্বব