বাসস ক্রীড়া-১৭ : করোনামুক্ত হলেন ভাট্টি

116

বাসস ক্রীড়া-১৭
ক্রিকেট-ভাট্টি
করোনামুক্ত হলেন ভাট্টি
লন্ডন, ১৬ জুলাই ২০২০ (বাসস) : নিজ দেশের ক্রিকেট বোর্ডের করোনা পরীক্ষায় নেগেটিভ হয়ে ইংল্যান্ড সফরে গিয়েছিলেন পাকিস্তানের বাঁ-হাতি স্পিনার কাশিফ ভাট্টি। কিন্তু ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে করা করোনা পরীক্ষায় পজিটিভ হন ভাট্টি। তাই বাধ্য হয়ে সেল্ফ-আইসোলেশনে চলে গিয়েছিলেন তিনি।
সেল্ফ-আইসোলেশন শেষে দু’বার ভাট্টির করোনা পরীক্ষা করে ইসিবি। সেই দু’টি পরীক্ষায় নেগেটিভ এসেছে ভাট্টির রিপোর্ট। এমনটাই জানিয়েছে ইসিবি এক মুখপাত্র।
ঐ মুখপাত্র বলেন, ‘ভাট্টির দু’টি করোনা পরীক্ষা নেগেটিভ এসেছে। তাই অন্য খেলোয়াড় ও স্টাফদের সংক্রমিত হওয়ার শঙ্কা নেই। সে দলের সাথে যোগ দিতে পারবেন।’
ইংল্যান্ডের বিপক্ষে তিন টেস্ট ও টি-২০ সিরিজের জন্য সফরের আগে পাকিস্তানের ক্রিকেটারদের করোনা পরীক্ষা করা হয়। প্রথম দু’দফায় করোনা পজিটিভ আসে ভাট্টির। তাই কোয়ারেন্টাইনে ছিলেন ভাট্টি।
পরবর্তীতে আরও দু’বার করোনা পরীক্ষায় নেগেটিভ হয়ে ইংল্যান্ডে যাবার সুযোগ পান ভাট্টি। ততৃতীয় ব্যাচের সাথে ইংল্যান্ড সফরে যান তিনি। তখন তার সফরসঙ্গী ছিলো হায়দার আলি, ইমরান খান ও দলের স্টাফ মালাং। তাদেরও ভাট্টির মত পিসিবির করা প্রথম দফার করোনা পরীক্ষা পজিটিভ এসেছিলো।
ইংল্যান্ডে পৌঁছে ইসিবির করোনায় পরীক্ষায় নামতে হয় ভাট্টিকে। কিন্তু সেই পরীক্ষায় পজিটিভ আসে ভাট্টির। ফলে দল থেকে দূরে সেল্ফ-আইসোলেশনে ছিলেন তিনি।
সেল্ফ-আইসোলেশন শেষে দু’বার করোনা পরীক্ষা করা হয় ভাট্টির। ঐ দু’বারের পরীক্ষায় নেগেটিভ আসলো ভাট্টির।
তবে ভাট্টির নেগেটিভ থেকে পজিটিভ আসার কারন হিসেবে ইসিবির ঐ মুখপাত্র জানান, পুরনো কোভিড-১৯এর ইনফেকশন থেকে পজিটিভ হতে পারে।
তিনি বলেন, ‘ইংল্যান্ডের জনস্বাস্থ্য ও ভাইরাসবিদের ভাষ্য অনুযায়ী, আগে যে কোভিড-১৯ আক্রান্ত হয়েছিলেন তিনি, সেটি পুরোপুরি তাঁর শরীর থেকে যায়নি। তাই পুরনো ইনফেকশন থেকে আবারো আক্রান্ত হয়েছিলেন ভাট্টি।’
আগামী আগস্টে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট এবং তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে পাকিস্তান।
বাসস/এএমটি/১৯৪৫/স্বব