আবারো পাকিস্তান ক্রিকেটে পেপসি

229

করাচি, ১৬ জুলাই ২০২০ (বাসস) : প্রায় দুই দশক ধরে পাকিস্তান ক্রিকেট দলের প্রধান স্পন্সর ছিল কোমল পানীয় প্রস্তুতকারক প্রতিষ্ঠান পেপসি। এ বছরের জুনে পেপসির সাথে চুক্তি শেষ পাকিস্তানের। তবে আবারো পেপসির সাথে এক বছরের জন্য চুক্তি নবায়ন করলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ১৯৯০ সাল থেকে পাকিস্তান দলের সাথে যুক্ত হয় পেপসি।
পেপসির সাথে চুক্তি শেষ হবার পর নতুনভাবে স্পন্সরের খোঁজে ছিলো পিসিবি। তাই বাধ্য হয়ে স্পন্সর ছাড়াই ইংল্যান্ড সফরে যায় পাকিস্তান ক্রিকেট দল।
তবে পাকিস্তান ক্রিকেটের সাথে যুক্ত হন দেশটির সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদির ফাউন্ডেশন। ফাউন্ডেশনের লোগো লাগিয়ে আগামী মাস থেকে শুরু হওয়া ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলার সিদ্বান্ত হয় জাতীয় দলের।
পেপসির সাথে আগামী বছরের ৩০ জুন পর্যন্ত চুক্তি নবায়ন করা হয়েছে। তাই আগামী বছরের মাঝামাঝি সময় পর্যন্ত পাকিস্তানের জার্সিতে থাকবে পেপসির লোগো।
পাকিস্তান ক্রিকেটের সাথে আবারো যুক্ত হতে পেরে খুশী পেপসির পাকিস্তানের মার্কেটিং ও ফ্র্যাঞ্চাইজি পরিচালক সাদ মুনাওয়ার খান। নতুন চুক্তি নিয়ে তিনি বলেন, ‘পাকিস্তান ক্রিকেটের সাথে আমাদের যাত্রাটা আরও লম্বা করতে পেরে আমরা গর্বিত। পাকিস্তান জাতীয় দলের মূল স্পন্সর এখন আমরা। পেপসি, পাকিস্তান ক্রিকেট এবং সমর্থকরা, আমরা সবাই এখন একটা পরিবারের অংশ। মাঠে দুর্দান্ত পারফরমেন্স দিয়ে চ্যাম্পিয়ন ক্রিকেটাররা আমাদের মুখে হাসি ফোটাবে, সেই প্রত্যাশাই রইলো।’
পিসিবির কমার্শিয়ার ডিরেক্টর বাবর হামিদ বলেন, ‘সেই নব্বইয়ের দশক থেকে আমাদের সঙ্গে রয়েছে পেপসি। এ সময়ের মধ্যে আমরা অনেক ভালো সময় কাটিয়েছি। আশা করি আগামী ১২ মাসেও সেই সর্ম্পক বহাল থাকবে।’
আগামী ৫ আগস্ট থেকে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে পাকিস্তান। এরপর টি-২০ সিরিজ খেলবে পাকিস্তান।