বাসস বিদেশ-৭ : ইন্দোনেশিয়ায় বন্যায় মৃতের সংখ্যা ২৪ জনে দাঁড়িয়েছে, নিখোঁজ ৬৯

110

বাসস বিদেশ-৭
ইন্দোনেশিয়া-বন্যা
ইন্দোনেশিয়ায় বন্যায় মৃতের সংখ্যা ২৪ জনে দাঁড়িয়েছে, নিখোঁজ ৬৯
জাকার্তা, ১৬ জুলাই, (বাসস ডেস্ক) : ইন্দোনেশিয়ার দক্ষিণ সুলাভেসি প্রদেশের লুভু উতারা জেলায় বন্যায় প্রাণহানির সংখ্যা বৃদ্ধি পেয়ে ২৪ জনে দাঁড়িয়েছে। এ দুর্যোগে আরো অন্তত: ৬৯ জন নিখোঁজ রয়েছে। জেলা প্রধান ইন্দাহ পুত্রি ইন্দ্রিয়ানি বৃহস্পতিবার এ কথা জানান। খবর সিনহুয়া’র।
ডেটিক ডটকম ওয়েবসাইটের তথ্য উদ্ধৃত করে ইন্দ্রিয়ানি জানান, বর্তমানে পার্বত্য এলাকাসহ বাস্তুচ্যুত লোকদের জন্য ৩৯ টি কেন্দ্র রয়েছে যেখানে সহায়তা প্রদানের জন্য কেবলমাত্র দ্বি-চাকাযুক্ত যানবাহন দিয়ে পৌঁছানো যায়।
তিনি বলেন, মাসামবা নগরীর পার্বত্য অঞ্চলে প্রবেশের পথটি বন্ধ হয়ে গেছে। তিনি জানান, এসব এলাকায় যাওয়ার পথের সেতুগুলো ভেঙে যাওয়ায় উদ্ধারকারীরা অন্যান্য পার্বত্য এলাকার মধ্য দিয়ে বিকল্প রাস্তা খুঁজে যাওয়ার চেষ্টা চালাচ্ছেন।
এদিকে, জেলা দুর্যোগ প্রশমন সংস্থার প্রধান মুসলিম মুখতার জানান, বর্তমানে তার সংস্থা নিখোঁজদের সন্ধানে জাতীয় অনুসন্ধান ও উদ্ধার সংস্থার নেতৃত্বে একটি যৌথ দল নিয়ে অনুসন্ধানের ওপর গুরুত্ব দিচ্ছেন।
তিনি বলেন, ‘আমরা এখনও নিখোঁজ লোকদের সন্ধান করছি। প্রাপ্ত তথ্যে দেখা গেছে, ৬৯ জন নিখোঁজ রয়েছে এবং ২৪ জন মারা গেছে।’ তিনি আরো জানান, বাস্তুচ্যুত লোকদের এখন আগামী দুই-তিন দিনের জন্য ফাস্টফুডের প্রয়োজন দেখা দিয়েছে।
বাসস/অনু- জেজেড/১৮০৮/-শআ