বাসস ক্রীড়া-৮ : বাদ পড়লেন আর্চার

106

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-আর্চার
বাদ পড়লেন আর্চার
ম্যানচেষ্টার, ১৬ জুলাই ২০২০ (বাসস) : করোনাভাইরাসের জৈব সুরক্ষা নিয়ম ভঙ্গ করায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের স্কোয়াড থেকে বাদ পড়লেন ইংল্যান্ডের পেসার জোফরা আর্চার।
আজ বিকেল ৪টা থেকে ম্যানচেষ্টারের ওল্ড ট্রাফোর্ডে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু নির্ধারিত সময়। ম্যাচ শুরুর তিন ঘন্টা আগে জৈব সুরক্ষা নিয়ম ভঙ্গ করায় দল থেকেই বাদ পড়লেন তিনি। অথচ দ্বিতীয় টেস্টে তার খেলা পুরোপুরিভাবে নিশ্চিতই ছিলো।
কারন ম্যানচেষ্টার টেস্টের জন্য গতকাল সন্ধ্যার পর ১৩ সদস্যের স্কোয়াড ঘোষনা করে ইসিবি। স্কোয়াডে রাখা হয়নি অভিজ্ঞ পেসার জেমস এন্ডারসন ও মার্ক উডকে। তাই ম্যানচেষ্টার টেস্টে স্টুয়ার্ট ব্রড-ক্রিস ওকসের সাথে আর্চারের খেলা পুরোপুরি নিশ্চিতই ছিলো। আর্চার বাদ পড়ায় ইংল্যান্ড দল এখন ১২ জনের দলে পরিণত হয়েছে। আর্চারের পরিবর্তে কাকে নেয়া হবে, তা জানায়নি ইসিবি।
শাস্তি হিসেবে দল থেকে বাদ পড়ায়, এখন বাধ্যতামূলক পাঁচদিনের আইসোলেশনে থাকতে হবে আর্চারকে। এই সময়ে তাকে দু’বার করোনা পরীক্ষা করানো হবে। পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসলেই তৃতীয় টেস্টে খেলার জন্য বিবেচিত হবেন আর্চার।
জৈব সুরক্ষা নিয়ম ভঙ্গ করায় দুঃখপ্রকাশ করেছেন আর্চার। ইসিবির দেয়া আনুুষ্ঠানিক এক বিবৃতিতে আর্চার বলেন, ‘আমি যা করেছি, তার জন্য দুঃখপ্রকাশ করছি। আমি শুধুমাত্র নিজেকে নয়, পুরো দল ও ম্যানেজমেন্টকে বিপদে ফেলেছি। আমার ভুল স্বীকার করে নিচ্ছি এবং সকল শাস্তিও মেনে নিচ্ছি আমি। আমি দু’দলের কাছে আবারো ক্ষমাপ্রার্থী।’
সাউদাম্পটনে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে কোন উইকেট পাননি আর্চার। তবে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নেন তিনি।
বাসস/এএমটি/১৭২৫/স্বব