চট্টগ্রামে আরও ১৬৭ জনের করোনা শনাক্ত

315

চট্টগ্রাম, ১৫ জুলাই ২০২০ (বাসস) : চট্টগ্রমের ৯৬৫ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১৬৭ জন।এর মধ্যে নগরের ১০৯ জন ও বিভিন্ন উপজেলায় ৫৮ জন।
আজ বুধবার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।
গত ২৪ ঘন্টায় করোনায় এই নিয়ে চট্টগ্রমে ১১ হাজার ৯৩১ জনের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে,এর মধ্যে ৮ হাজার ২৯৯ জন নগরের ও ৩ হাজার ৬৩২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এদিকে চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২১৭ জন,এর মধ্যে ১৫৪ জন নগরের ও ৬৩ জন উপজেলার বাসিন্দা।
ডা. সেখ ফজলে রাব্বি জানান, মঙ্গলবার রাত পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯০ জনের নমুনা পরীক্ষা করে ৪৫ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরের ২৩ জন ও বিভিন্ন উপজেলার ২২ জন আছেন।
ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৮৬ জনের নমুনা পরীক্ষায় ১৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১৩ জন নগরের ও ৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২০৫ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা মিলেছে, এর মধ্যে ১৬ জন নগরের ও ৬ জন উপজেলার বাসিন্দা।
চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫০ জনের নমুনা পরীক্ষায় কারও দেহে করোনার জীবাণু মিলেনি। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৩ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।
বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে চট্টগ্রামের ১৭৬ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের দেহে করোনা মিলেছে, এর মধ্যে নগরের ১৯ জন ও উপজেলার ৮ জন আছেন।
এছাড়া,বেসরকারি শেভরণ ল্যাবে ১৩৫ জনের নমুনা পরীক্ষায় ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে, তাদের মধ্যে ৩৮ জন নগরের ও উপজেলার ১২ জন।
উল্লেখ্য,উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৫৮ জনের মধ্যে লোহাগাড়ায় ১,বাঁশখালী ৪, আনোয়ারায় ১, চন্দনাইশে ৫, বোয়ালখালীর ৪, রাঙ্গুয়িা ৪, রাউজানে ১১, ফটিকছড়িতে ১১, হাটহাজারীতে ৫, মিরসরাইয়ের ১০ ও সীতাকুন্ডে ২ জন ।
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১৬ জন সুস্থ হয়েছেন,এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ হাজার ৪৩০ জন করোনা রোগী।