ক্ষমা চাইতে বললেন গার্দিওলা

237

লন্ডন, ১৫ জুলাই ২০২০ (বাসস/এএফপি): ইউরোপীয় নিষেধাজ্ঞা থেকে মুক্তি পাওয়া ম্যানচেস্টার সিটির কাছে (সমালোচকদের) ক্ষমা চাইতে বললেন দলটির স্প্যাশি কোচ পেপ গার্দিওলা। তবে প্রতিপক্ষ কোচ হোসে মরিনহো ও জার্গেন ক্লপ কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস (সিএএস) এর রুলিংয়ের সমালোচনা করেছেন।
গত সোমবার সিটির বিরুদ্ধে উয়েফার জারি করা দুই বছরের নিষেধাজ্ঞা প্রত্যাহারের নির্দেশ দিয়েছে সর্বোচ্চ ক্রীড়া আদালত সিএএস। চলতি বছরের শুরুতে ইউরোপীয় ফুটবলের পরিচালনা সংস্থা উয়েফা ২০১২ থেকে ২০১৬ সালের মধ্যে আর্থিক স্বচ্ছতা লংঘনের অভিযোগ তুলে সিটির উপর এই নিষেধাজ্ঞা জারি করেছিল।
গার্দিওলা মনে করেন এই রায়ের মাধ্যমে ক্লাবটি যে নিরপরাধ তার প্রমান দিয়েছে এবং আভিজাত হিসেবে নিজেদের মর্যাদা সমন্নুত রেখেছে। ম্যাচ পুর্ব এক সংবাদ সম্মেলনে গার্দিওলা বলেন,‘ আদালতের এই রায়ে আমি দারুন খুশি। এর মাধ্যমে এটি প্রমানিত হয়েছে যে ক্লাবটিকে ঘিরে সবাই যা বলাবলি করছিল, তা সঠিক নয়। এ জন্য সবার উচিত ক্লাবটির কাছে ক্ষমা প্রার্থনা করা। আমরা যদি অন্যায় কিছু করতাম তাহলে অবশ্যই উয়েফা বা সিএএসের সিদ্ধান্ত মাথা পেতে নিতাম।
প্রতিপক্ষ ক্লাবগুলোর সমালোচনা করে সিটি বস মনে করেন ওই ক্লাবগুলোই এসব গুজবের রশদ যুগিয়েছে। আমরা আশা করিনি লিভারপুল, টটেনহ্যাম, আর্সেনাল, চেলসি, উলভস বা অন্য ক্লাবগুলো আমাদের বিরোধিতা করবে। তবে নিজেদের পক্ষে বলার অধিকার আমাদের রয়েছে। বিশেষ করে যখন তিন জন স্বাধীন বিচারক বলেন যে আমরা সঠিক পথে আছি।’