বাসস ক্রীড়া-১৩ : কোহলি-রোহিতদের প্রস্তুতি ক্যাম্প দুবাইয়ে চিন্তা-ভাবনা করছে বিসিসিআই

185

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-বিসিসিআই
কোহলি-রোহিতদের প্রস্তুতি ক্যাম্প দুবাইয়ে চিন্তা-ভাবনা করছে বিসিসিআই
নয়া দিল্লি, ১৫ জুলাই ২০২০ (বাসস) : করোনাভাইরাসের সংক্রমন দিন-দিন বেড়েই চলেছে ভারতে। এ অবস্থায় দেশের মাটিতে ক্রিকেট ফেরানো বা ক্রিকেটারদের অনুশীলন ক্যাম্পের ব্যবস্থা করছে না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে বিদেশের মাটিতে অনুশীলন ক্যাম্প করার পরিকল্পনা করছে বিসিসিআই। আর সেটি সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে।
অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ টি-২০ বাতিল হলে, আগামী সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএল আয়োজনের পরিকল্পনা রয়েছে বিসিসিআই’র। এরপর আগামী ডিসেম্বরে অস্ট্রেলিয়ায় সিরিজ রয়েছে ভারতের। তাই দু’টি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট ও সিরিজকে সামনে রেখে খেলোয়াড়দের অনুশীলনের ব্যবস্থা করতে চায় বিসিসিআই।
ভারতীয় সংবাদমাধ্যম দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুযায়ী, যেকোন সিরিজ শুরুর আগে অন্তত ছয় সপ্তাহের প্রস্তুতি ক্যাম্প চায় ভারতীয় টিম ম্যানেজম্যান্ট। সামনে আইপিএল ও অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখে ফিটনেসকে ধরে রাখতে যথাযথ প্রস্তুতি দরকার কোহলি-রোহিতদের। কারন গেল নিউজিল্যান্ডের সফরের পর থেকে ক্রিকেট থেকে দূরেই রয়েছে ভারত।
বিসিসিআই’র একটি সূত্র বলছে, মুম্বাইয়ে করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি না হলে, এবারের আইপিএল আরব আমিরাতে হবার সম্ভাবনা রয়েছে। এ জন্য সেখানে যদি ক্যাম্প করা যায়, তা খেলোয়াড়দের জন্যই ভালো হবে।’
এদিকে, আগামী সেপ্টেম্বরে নিজেদের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে ও তিন টি-২০ সিরিজও বাতিল হতে পারে বলে গুঞ্জন উঠেছে। সেটি হবার প্রধান কারন হতে পারে, আইপিএল আয়োজন করা।
বাসস/এএমটি/১৯৫৭/স্বব