শিরোপা জিতলে ঘরেই উদযাপনের আহবান জানিয়েছে রিয়াল মাদ্রিদ

174

মাদ্রিদ, ১৫ জুলাই ২০২০ (বাসস) : আগামীকাল ভিয়ারেলের বিপক্ষে ঘরের মাঠে জিততে পারলেই লা লিগা শিরোপা নিশ্চিত হয়ে যাবে রিয়াল মাদ্রিদের। আর তা হলে শিরোপা উদযাপন ঘরে বসেই তা উদযাপনের জন্য সমর্থকদের প্রতি আহবান জানিয়েছে গ্যালাকটিকোরা।
বর্তমানে নিকটতম প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার থেকে চার পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষে রয়েছে মাদ্রিদ। হাতে রয়েছে আর মাত্র দুটি ম্যাচ।
ক্লাবের এক বিবৃতিতে এ প্রসঙ্গে বলা হয়েছে, ‘রিয়াল মাদ্রিদ যদি শিরোপা নিশ্চিত করে তবে ঐতিহ্যগত ভাবে শিরোপা উদযাপনের ভেন্যু সিবেলেস স্কয়ারে খেলোয়াড়রা যাবে না। করোনার কারনে নিরাপত্তার বিষয়টি বিবেচনা করেই আমরা এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সে কারনেই আমরা সকলের প্রতি আহবান জানাবো কেউ যাতে সেখানে না যায়। এই মুহূর্তে আমাদের সকলের দায়িত্ব মহামারী যাতে না ছড়ায় সে ব্যপারে সতর্ক থাকা। যেকোন ধরনের জয় উদযাপন মহামারী মোকাবেলার থেকে বেশী কিছু নয়।’
স্পেনের ক্রীড়ামন্ত্রী হোসে ম্যানুয়েল রড্রিগুয়েজ ফুটবল সমর্থক, সংগঠক ও ক্লাবে প্রতি ২০১৯-২০ মৌসুমে কোন ধরনের জনসমাগম করে আনন্দ উল্লাস না করার প্রতি আহবান জানিয়েছিলেন। তারই প্রেক্ষিতে রিয়াল মাদ্রিদ গতকাল এই বিবৃতি দিয়েছে।
রোববার লা লিগায় উন্নীত হয়েছে কাডিজ। ক্লাবটি কোন ধরনের আনুষ্ঠানিক উদযাপন না করলেও সামাজিক দূরত্ব না মেনে হাজার খানেক সমর্থক আনন্দ উল্লাস করেছে। বিষয়টি মোটেই ভাল চোখে দেখেননি স্পেনের স্বাস্থ্যমন্ত্রী সালভাদোর ইলা।