বাসস ক্রীড়া-৫ : আইভোরিতে ধাক্কা খেলেন দ্রগবা

116

বাসস ক্রীড়া-৫
ফুটবল-আফ্রিকা-আইভরি- দ্রগবা
আইভোরিতে ধাক্কা খেলেন দ্রগবা
আবিদজান, ১৫ জুলাই ২০২০ (বাসস/এএফপি) : আইভোরিয়ান ফুটবল এসোসিয়েশনের (এফআইএফ) এর সভাপতি পদের নির্বাচনে অংশগ্রহনের পথে নতুন করে ধাক্কা খেলেনে দেশটির ফুটবল কিংবদন্তী দিদিয়ের দ্রগবা। মঙ্গলবার দেশটির খেলোয়াড় এসোসিয়েশন (এএফআই) তার প্রতিপক্ষ প্রার্থীকে সমর্থন দিয়েছে।
নির্বাচনে প্রর্থী হবার জন্য দেশটির ৫টি অননুমোদিত বডির অন্তত একটির কাছ থেকে মনোনয়ন পেতে হবে। এএফআই ছিল চতুর্থ বডি যেটি তাকে সমর্র্থন দিতে অপরাগতা জানিয়েছে। এর আগে সেখানকার তিনটি বডিই দেশটির সর্বকালের সর্বাধিক আন্তর্জাতিক গোলদাতাকে সমর্থন না দিয়ে প্রতিপক্ষকে সমর্থন দিয়েছে।
এএফআই বলেছে তারা এসোসিয়েশনের বর্তমান সহ-সভাপতি ইদ্রিস দিয়াল্লোকে সমর্থন দিয়েছে। যার সমর্থনে আছেন সাবেক আন্তর্জাতিক তারকা বোনাভেঞ্চুর কালাউ, চাইরিল ডোমেসারাড ও আহমেদ ওত্তারা। আগামী ৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে নির্বাচন।
সংগঠনের সাধারণ সম্পাদক আরেক আন্তর্জাতিক তারকা অরুনা ডিনডান স্বাক্ষরিত এএফআই’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,‘ সংখ্যাগরিষ্ঠ সদস্যদের ভোটে বোর্ড সিদ্ধান্ত নিয়েছে তারা ইদ্রিস ডিয়ালোকে পৃষ্ঠপোষকতা দিবে। গত শুক্রবার অনুষ্ঠিত বার্ষিক সভায়, দুই তৃতীয়াংশ প্রতিনিধির ভোটে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। ’
এদিকে ভাই কোলো তোরের মত ইয়াইয়া তোরে অবশ্য সমর্থন দিয়েছেন দ্রগবাকেই। তিনি এক বিবৃতিতে বলেন,‘ আমি বুঝতে পারছিনা এএফআই কেন দ্রগবাকে সমর্থন দিচ্ছে না। এই ঘটনায় ইউরোপে খেলা আইভরিয়ান খেলোয়াড়রা কিছুটা শংকিত।’
এই নিয়ে ৫টি অনুমোদিত বডির মধ্যে চারটির সমর্থন গেল দ্রগবার বিপক্ষে। এখন শুধুমাত্র সোসাইটি অব ফুটবল ডক্টর বাকী আছে যারা এখনো কোনো প্রার্থীকে সমর্থন দেয়নি।
বাসস/এএফপি/এমএইচসি/১৭১৫/স্বব